Date : 2021-05-10

হন্ডাকে পেছনে ফেলে বাজারের সেরা বিক্রিত গাড়ি হিরোর স্পেলেন্ডার

ওয়েব ডেস্ক : মাসের শেষে কার বিক্রিবাটা কতটা হল সে নিয়ে শেষে মাথা ব্যাথা তো সবারই থাকে। যেমনটা ভারতের বাজারে টু হুইলার মোটরবাইক বিক্রির ক্ষেত্রে থাকে বড় বড় বাইক সংস্থাগুলির।


২০১৯ সালে জুন মাসে গড়ির বিক্রির সংখ্যা প্রকাশিত হয়েছে।আর এই দৌড়ে সাবার আগে রয়েছে হিরোর ব্র্যান্ড স্প্লেনডার।তার ঠিক পরেই রয়েছে হন্ডার স্কুটার অ্যাকটিভা।জুন মাসের শেষে ২ সংস্থার গাড়ির বিক্রি সংখ্যা যথাক্রমে ২,৪২,৭৪৩ এবং ২,৩৬,৭৩৯ টি।বিক্রির ক্ষেত্রে প্রায় ১২,৫৭১ টি গাড়িতে হিরোর কাছে পিছিয়ে রয়েছে হন্ডা।

তবে এই বিক্রিতে প্রথমের পাশাপাশি তৃতীয় স্থানও দখল করেছে হিরো।হিরোর এইচ এফ ডিলাক্সের বিক্রি সংখ্যা ছাড়িয়েছে ১ লক্ষের বেশি।চতুর্থ নাম্বারে রয়েছে হন্ডার সাইন গাড়িটি। মে মাসেও একইভাবে হন্ডাকে টক্কর দিয়েছে হিরো।স্প্লেন্ডারের বিক্রি সংখ্যা যেখানে ছিল ২,৬৭,৪৫০ টি সেখানে হন্ডার অ্যাকটিভার বিক্রি সংখ্যা ২,১৮,৭৩৪।

আরও পড়ুন : উত্তরপ্রদেশে নৃশংসভাবে পিটিয়ে মারা হল একটি বাঘিনীকে

জুন মাসের হিসেবে এই সারিতে পঞ্চম স্থান দখল করেছে বাজারের সেরা স্পোটস্ বাইক পালসার।তাদের গাড়ি বিক্রির সংখ্যা ৮৩,০০৮। ভারতের বাজারে মধ্যবিত্ত শ্রেণীর ঘরে ১১০ থেকে ১২৫ সিসির বাইকের ব্যবহার বেশি।সেই চাহিদাকে মাথায় রেখে বিভিন্ন মডেলের গাড়ি প্রস্তুত করে থাকে মোটরবাইক সংস্থারা। সেই চাহিদার নিরিখে সবাইকে পিছিয়ে এখন প্রথমের সারিতে হিরো।