Date : 2019-08-18

২১শে জুলাইয়ের ব্লু-প্রিন্টের দায়িত্বে প্রশান্ত কিশোর? সংগঠন নিয়ে চুপ তৃণমূল….

ওয়েব ডেস্ক: “ফিরিয়ে দাও গণতন্ত্র/ ইভিএম নয় ব্যালট চাই”, এই স্লোগান নিয়েই ২১ সভায় ঝড় তুলতে চাইছে তৃণমূল। লোকসভা নির্বাচনের পর শহরের বুকে আগামী রবিবার ২১ জুলাইয়ের মহাসমাবেশ করতে চলেছে তৃণমূল কংগ্রেস। লোকসভা ভোটে আশানুরূপ ফল না হওয়ার পর থেকেই সতর্ক হতে শুরু করেছে দলের শীর্ষ নেতৃত্ব। রাজ্যের মসনদ বাঁচাতে দেড় বছরের মধ্যে তৈরি হতে হবে দলকে। রাজ্যে অন্যতম প্রতিদ্বন্দ্বী বিজেপির উত্থানকে ঠেকাতে আন্দোলনমুখী রণনীতির কৌশল নিয়ে ইতিমধ্যে আসরে নামতে তৈরি হচ্ছে তৃণমূল।

বিধানসভা নির্বাচনের আগে তাই ২১ জুলাইয়ের মঞ্চকে পাখীর চোখ করতে চাইছে তৃণমূল কংগ্রেস। দলের শক্তি পরীক্ষার দিনে নির্বাচনের কৌশলগত মুখপাত্র প্রশান্ত কিশোরের হাত ধরেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন : সন্দেশখালিতে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, ১৪৪ ধারা বসিরহাটে, বন্ধ নেট পরিষেবা

সূত্রের খবর, প্রশান্ত কিশোরও এইদিন জনসমাবেশের মধ্যে থেকেই ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগাম আভাস দিয়ে দেবেন দলকে। সভামঞ্চে নয় জনসমাবেশের মধ্যে মিশে থেকেই দলের সংগঠনকে মেপে নেবেন প্রশান্ত কিশোর এমনটাই বলছে রাজনৈতিক মহল। তবে প্রশান্ত কিশোরকে নিয়ে এখনই তৃণমূল কংগ্রেস এখনই মুখ খুলতে চাইছে না।

তলে তলে বিজেপিকে কিস্তিমাৎ দেওয়ার প্রস্তুতি চালাচ্ছেন প্রশান্ত কিশোর। ১৩ জুলাই রাজ্যের তৃণমূলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন প্রশান্ত কিশোর। তিনি জানিয়েছেন দলকে চাঙ্গা করার মতো এখনও যথেষ্ট সময় আছে তৃণমূল নেতৃত্বের হাতে।

আরও পড়ুন : থাবা পড়ল অনুব্রতর গড়ে, বিজেপিতে যোগ লাভপুরের বিধায়ক মণিরুলের

গত ২১ জুলাইয়ের মঞ্চ থেকে লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২ টি আসনে জয়ের ডাক দিয়েছিলেন নেত্রী, পাশাপাশি দেশ জুড়ে বিজেপির বিরুদ্ধে মহাজোট গঠন করে প্রতিরোধ গড়ে তোলার ডাক দেন। কিন্তু এই দুই কৌশল কার্যত ফ্লপ শো হয়ে যায়।

তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার অনেক আগে থেকেই ২১ জুলাই দিনটি দলের সংগঠনের তল পরীক্ষা করার দিন। ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া এবং বীরভূম থেকে এবার লোক কমই আসবে এরকমই মনে করছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। তাই কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলের দিকে তাকিয়ে রয়েছে দল। কলকাতার জুড়ে ইতিমধ্যে হোডিং পোস্টার ছেয়ে গেছে।

কাটমানি ইস্যুতে রাজ্যজুড়ে বিরোধী আন্দোলনে জেরবার শাসকদল। তৃণমূলের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় অবশ্য ২১ জুলাইয়ের সভায় জনসমাবেশ নিয়ে আশাবাদী হয়ে বলেছেন, ‘২১ জুলাইয়ের সমাবেশ ঘিরে কর্মী-সমর্থকদের উৎসাহে কোনও খামতি নেই। ২০১৪ এর ভিড়ের রেকর্ড ২০১৫ ভেঙেছে। ২০১৮-র ২১ জুলাইয়ের রেকর্ড ২০১৯-র ২১ জুলাই ভাঙবে।’ অনেকে আবার এও মনে করছে তৃণমূল নেত্রী মনে করলে বিধানসভা নির্বাচনকে এগিয়েও নিয়ে আসতে পারেন। শেষ পর্যন্ত যাই, তৃণমূল নেতৃত্বের চোখ এখন ভিক্টোরিয়া হাউসের দিকে।

#Newsrplus #biswasobiswas

কে ওই ? শয়তানি না দানবী মূর্তি ? কি তার আসল পরিচয় ? মানব সমাজে মূর্তি হয়ে থাকা বাকি মূর্তিগুলিই বা কাদের ? কেনই বা তাদের এই পরিণতি? দেখুন বিশ্বাস অবিশ্বাস আজ রাত ১০ টায় শুধুমাত্র Rplus এ

Posted by RPLUS News on Thursday, July 18, 2019