Date : 2021-05-09

হোয়াটসঅ্যাপ ব্লক ! আনলক করতে যে বিষয়গুলি করবেন

ওয়েব ডেস্ক: ফেসবুকের অ্যাপ হোয়াটসঅ্যাপ এখন বিশ্বের সবথেকে বেশি ব্যবহত অ্যাপ। প্রতি নিয়ত বহু মানুষ নিজেদের কথা বার্তার আদানপ্রদানের মাধ্যমে নিজেরদের অনেক সমস্যার সমাধান করে থাকেন এই অ্যাপের মাধ্যমে।তবে ব্যবহার করাকালীন কখনও কখনও বেশ কিছু সমস্যায় পড়তে হয় গ্রাহকদের।

তবে সেই হোয়াটস্অ্যাপ যদি ব্লক হয়ে যায় তবে অনেক সময় সমস্যায় পড়তে হয় গ্রাহকদের। কেননা প্রচুর টেক্সট বা ডকুমেন্ট হারিয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। তবে এই সব সমস্যার সমাধান সম্ভব।

তবে তার আগে আসা যাক সমস্যায়। হোয়াটসঅ্যাপের নিজস্ব অ্যাপ ছাড়াও বাজারে বেশ কিছু থার্ড পার্টি অ্যাপ রয়েছে, যেগুলি আসল হোয়াসঅ্যাপের চেয়ে একটু বেশি ফিচারস্ যুক্ত।তাই অনেক ব্যবহারকারী এই ধরনের থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করে থাকেন।

এখানেই সমস্যায় পড়েন গ্রাহকেরা।কেননা টেক্সট ম্যাসেজের এনক্রিপশন বা তার গোপনীয়তা রক্ষার ক্ষেত্রে বাকি থার্ড পার্টির অ্যাপ গুলি অনেক সমস্যার সৃষ্টি করতে পারে। যে কারণে অনেক সময় হোয়াসঅ্যাপের পক্ষ থেকে এই ধরনের ব্যবহারকারীদের অ্যাকাউন্ট ব্লক করে দেওয়া হয়। তবে এই ধরনের সমস্যা থেকে বেরোনোর কিছু উপায় রয়েছে।

দেখে নেওয়া যাক সেগুলি।

প্রথমে চ্যাট সেটিংসে গিয়ে ব্যাক আপ চ্যাট অপশনে যান এবং চ্যাটগুলিকে ব্যাক আপ করুন।

এরপর ফাইল ম্যানেজার অ্যাপে যান এবং জিবি হোয়াটস অ্যাপ ফোল্ডারটি খুলে সেটিকে হোয়াটসঅ্যাপ নামকরন করুন।

এরপর সেই থার্ড পার্টি সফটওয়্যারটিকে আনইস্টটল করুন।

#Newsrplus_Biswas_abiswas

আত্মার ওজন কতো? কোথায় তার অবস্থান? জানেন কি? জানতে দেখুন "বিশ্বাস-অবিশ্বাস"- (১৬/৭/১৯)আজ রাত ১০টায়

Posted by RPLUS News on Monday, July 15, 2019

এরপর প্লে-স্টোর থেকে আসল হোয়াটস্অ্যাপ ইনস্টল করুন।

ইন্সটল করার সময় ব্যাক আপ ফাউন্ড নামের একটি নোটিফিকেশন আসবে সেটিকে ইয়েস করুন।

গড়গড় করে ভারতীয় ভাষা বলল আমেরিকার রিচার্ড, দেখুন ভিডিও

এরপর আপনি নিজের ব্যাক আপ ডেটা সমেত আসল হোয়াটঅ্যাপটি ব্যবহার করতে পারবেন।তবে কর্তৃপক্ষের অনুরোধ অনুযায়ী চিরতরে নিষিদ্ধ হওয়ার বিষয় থেকে বাঁচতে অবশ্যই যেন আসল হোয়াটস্অ্যাপের ভার্সন ব্যবহার করুন।