Date : 2021-07-31

ভারতের বাজারে হুয়াওইয়ের নতুন ফোন

ওয়েব ডেস্ক : চাইনিজ স্মার্টফোন সংস্থা এবার বাজারে নিয়ে এল তাঁদের নতুন স্মার্টফোন হুয়াইওয়ে Y9 প্রাইম। আগাস্টের ১ তারিখে বাজারে লঞ্চ করেছে এই নতুন স্মার্টফোন। একনজরে দেখে নেওয়া যাক এই ফোনের বেশ কিছু বৈশিষ্ট্য।


এই ফোনে রয়েছে গুগলের মতন ডুয়াল পিক্সেল গ্রেডিয়েন্ট ডিজাইন। ৬.৫৯ ইঞ্চির ফুল এইচডি এলসিডি ডিসপ্লে। হুয়াওয়ের এই ফোনে রয়েছে মোটর চালিত সেলফি ক্যামেরা। যা ছবি তোলার সঙ্গে সঙ্গে ফোনের মূল বডি থেকে মাথা তুলে দাড়াবে। সেলফি হোক বা ফোন আনলক করা, সবই এই ক্যামেরার মাধ্যমে করা যাবে।

এই মহিলার বয়স ৭০, ইতিমধ্যেই ঘুরে ফেলছেন ১৮০টি দেশ, সঙ্গে ১৮টি পাসপোর্ট


এছাড়া এতে রয়েছে হুয়াওইয়ের নিজস্ব প্রসেসর কিরিন ৭১০, ৪ জিবি RAM , ১২৮ জিবির ইন্টারনাল স্টোরেজ সিস্টেম। যা বাড়ানো যাবে ৫১২ জিবি পর্যন্ত।
ফোনটির পেছনে রয়েছে ৩ টি ক্যামেরা। যার প্রথমটি হচ্ছে ১৬ মেগাপিক্সেলের, দ্বিতীয়টি হচ্ছে ২ মেগাপিক্সেলের ডেপর্থ সেন্সর যুক্ত এবং তৃতীয় ক্যামেরাটি ৮ মেগাপিক্সেলের। সামনের এবং পেছনের ২ টি ক্যামেরায় আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের ওপর অটো সিন রিগকনিশন পদ্ধতি যুক্ত। এর সঙ্গে রয়েছে ৪০০০ এমএইচের ব্যাটারি। অ্যান্ড্রয়েডের পাই অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে চলবে নতুন এই ফোন। পাশাপশি চার্জিংয়ের জন্য এতে থাকছে সি-পোর্ট চার্জার। আপাতত আমাজনে ১৫,৯৯০ টাকায় মিলবে এই নতুন ফোন।