Date : 2024-04-19

রেহাই মিলল না চিদাম্বরমের, ৩০ আগস্ট পর্যন্ত সিবিআই হেফাজতের নির্দেশ আদালতের….

ওয়েব ডেস্ক: এবার সিবিআই আদালতেও ধাক্কা খেলেন পি চিদাম্বরম। আগামী ৩০ আগস্ট পর্যন্ত পি চিদাম্বরমকে সিবিআই হেফাজতে থাকার নির্দেশ দিলেন বিচারপতি। এদিন আদালতে সিবিআই-এর তরফে জানানো হয়েছে, হেপাজতে থাকাকালীনও জিজ্ঞাসাবাদে অসহযোগিতা করেছেন পি চিদাম্বরম। যদিও এদিন চিদাম্বরমের পক্ষের দুই আইনজীবী কপিল সিব্বল ও অভিষেক মনু সিংভি তাঁর হয়ে সওয়াল করেন। প্রসঙ্গত, আইএনএক্স মিডিয়া মামলায় বিদেশি বিনিয়োগে অসংগতির অভিযোগে ২১ আগস্ট সিবিআই গ্রেফতার করে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমকে।

আরও পড়ুন : প্রয়াত প্রাক্তণ অর্থমন্ত্রী অরুণ জেটলি

এরপর তাঁকে সিবিআই আদালতে তোলা হলে ২৬ আগস্ট পর্যন্ত সিবিআই হেফাজতের নির্দেশ দেয় আদালত। সেই মেয়াদ শেষ হওয়ার কথা ছিল আজ, কিন্তু আদালতে উভয়পক্ষের আইনজীবীর সওয়াল জবাব চলার পর আরও ৪ দিন প্রাক্তন অর্থমন্ত্রীর সিবিআই হেফাজতের নির্দেশ দল আদালত। ২২ আগস্ট থেকে টানা জেরার পরেও সিবিআইকে তদন্তে সহযোগিতা করেননি চিদম্বরম।

আরও পড়ুন : আগাম জামিনের আবেদনের গুরুত্বই রইল না, ৫দিনের সিবিআই হেফাজত চিদম্বরমের

পাশাপাশি তাঁকে আরও জেরা করা হলে অনেক তথ্য মিলতে পারে বলে জানানো হয়েছে সিবিআই-এর তরফে। সূত্রের খবর, আইএনএক্স মিডিয়া মামলায় সিবিআই পি চিদম্বরমের মুখোমুখি বসিয়ে আরও কয়েকজনকে জেরা করতে পারে। এদিন দীর্ঘ ৪০ মিনিট শুনানির পর ৩০ আগস্ট পর্যন্ত সিবিআই হেফাজতের নির্দেশ বহাল রাখে আদালত। জেরা শেষ হলে ওইদিন থাঁকে ফের আদালতে পেশ করবে সিবিআই।