Date : 2024-03-29

টাইফুনের থাবা, চিন জুড়ে জারি লাল সতর্কতা

ওয়েব ডেস্ক : আসছে সুপার সাইক্লোন “লেকিমা”।চিনজুড়ে জারি করা হল লাল সতর্কতা।চিনের আবহাওয়া দফতরের তরফ থেকে জারি করা হয়েছে এই বার্তা।দেশ জুড়ে লাল সতর্কতার জেরে বন্ধ করা হয়েছে বিমান। দোকান পাট থেকে আরম্ভ করে সমস্ত ব্যবসা বন্ধ করা হয়েছে। চিনের ন্যাশনাল মেটিরিওলজিক্যাল সেন্টারের তরফ থেকে জানানো হয়েছে শনিবারের মধ্যে চিনের বিভিন্ন জায়গায় আছড়ে পড়বে এই ভয়ঙ্কর টাইফুন। ইয়ানটেজ নদী তীরবর্তী ব-দ্বীপগুলিতে জারি করা হয়েছে সতর্কতা।

#Newsrplus biswasobiswas

যতদূর দৃষ্টি যায় শুধু পুতুল আর পুতুল, সবাই বলে ভূতূড়ে পুতুলের আইল্যান্ড, এই পুতুল এল কোথা থেকে? কে নিয়ে এসেছে এত পুতুলগুলিকে এই নির্জন দ্বীপে ? এই সব জানতে চোখ রাখুন বিশেষ অনুষ্ঠান "বিশ্বাস অবিশ্বাস" আজ রাত ১০ টায় শুধুমাত্র Rplusএ।

Posted by RPLUS News on Thursday, August 8, 2019

তাইওয়ানে স্কুল কলেজ থেকে বাজার দোকান সমস্ত কিছু বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।প্রায় ৪০০০০ হাজার বাড়ির বিদ্যুৎ পরিষেবা বন্ধ করা হয়েছে বন্ধ রয়েছে হাইস্পীড রেল পরিষেবাও। টাইফুনের সঙ্গে প্রায় ৯০০ মিলিমিটারের ভারী মাত্রায় বৃষ্টিপাত হবে বলে পূর্বাভাষ দিয়েছে আবহাওয়া দফতর।

আরোও পড়ুন : দিল্লিতে বসতে চলেছে ১১,০০০টি হটস্পট ও ১.৪লাখ সিসিটিভি, জানালেন কেজরিওয়াল

#Newsrplus offtrack

বর্ষার পোকামাকড়ের উপদ্রব বাড়ে, ক্ষতিকর রাসায়নিক ছাড়াও ঘরোয়া পদ্ধতিতে মিলতে পারে সমাধান। জানতে দেখুন অফট্র্যাক "পোকা তাড়ান রাসায়নিক ছাড়াই" শুধুমাত্র Rplus এ সন্ধ্যে ৭ টায়।

Posted by RPLUS News on Thursday, August 8, 2019

তাইওয়ান থেকে আসা যাওয়ার প্রায় ৩০০ বিমান পরিষেবা বন্ধ করা হয়েছে।প্রবল পরিমানে ঝড় সহ বৃষ্টিপাত আগামী রবিবার পর্যন্ত সাংহাইয়ে চলতে পারে বলে জানা গেছে।সাংহাইয়ের ১৬০০০ বাসিন্দাকে শহরাঞ্চল থেকে বের করা হয়েছে বলে জানা গেছে।গ্রীষ্মকালীন সময়ে বেশ কয়েকবার টাইফুনের কবলে পড়ে চীন।