Date : 2021-05-10

‘দিদিকে বলো’ র ফিডব্যাক নিয়ে মুখ্যমন্ত্রীকে পাঠান ভিডিও, পান পুরস্কার…..

কলকাতা: তৃণমূলের জনসংযোগের নতুন উদ্যোগ “দিদিকে বলো”। নিজের অভাব-অভিযোগের কথা সরাসরি জানাতে এবার সরাসরি ‘দিদি’ কে অর্থাৎ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জানাতে পারেন। প্রশাসনিক তরফে এই উদ্যোগের জনগন কতটা উপকৃত তা জানতে এবার সরাসরি নাগরিকদের মতামত সংক্রান্ত ভিডিও পাঠানোর ডাক দেওয়া হল। সেরা তিনটি ভিডিওকে বেছে নেওয়া হবে। এবং ভিডিওটি যে পাঠাবেন তাঁকে পুরস্কৃত করা হবে বলেও ঘোষণা করা হয়েছে দলের তরফে।

দলীয় স্তরে খবর, ৩ দিনের মধ্যে “দিদিকে বলো”এই প্লাটফর্মে ২ লক্ষেরও বেশি মানুষ তাদের নাম নথিভুক্ত করিয়েছেন। তাদের নানান অভাব অভিযোগের কথাও জানিয়েছেন সকলেই। এবার এই উদ্যোগের কার্যকারীতা নিয়ে মানুষের মধ্যে কি মতামত সেই প্রসঙ্গে জানতে একটি হোয়াটস অ্যাপ নম্বর দেওয়া হয়েছে। সেই নম্বরে আমজনতার এই সুবিধাটি সম্পর্কে মতামত কি তা জানিয়ে একটি ভিডিও তৈরি করে পাঠাতে হবে ৬৩০৯৯৫৭৬১০- এই নম্বরে হোয়াটটঅ্যাপে।

সেরা ৩ টি ভিডিও পুরস্কৃত হবে বলেও জানানো হয়েছে। তবে কি পুরস্কার দেওয়া হবে সেই প্রসঙ্গে এখনও কিছু জানানো হয়নি। তবে বিজয়ীরা যে সরাসরি মুখ্যমন্ত্রীর হাত থেকে পুরস্কার পাবেন সেই বিষয়টি নিশ্চিত।

আরও পড়ুন: তৃণমূলের জনসংযোগের নতুন বার্তা “দিদিকে বলো”

“দিদিকে বলো”-র পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় একটি নতুন ট্রেন্ড শুরু করা হয়েছে। ‘আমার গর্ব মমতা’ বলে এই নয়া উদ্যোগের মাধ্যমে আপনি কেন মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে গর্বিত তা জানাতে পারেন।

ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম, ইউটিউব -সর্বত্র আপনি নির্দিষ্ট জায়গায় ‘কমেন্ট’ লিখে আপনার মতামত জানাতে পারবেন। হাতে আর মাত্র ২ বছর, বিধানসভা ভোটের আগে দলের সংগঠনকে শক্ত রশিতে বেঁধে ফেলতে সোশ্যাল মিডিয়ায় এভাবেই জাঁকিয়ে বসতে চলেছে তৃণমূল কংগ্রেস। আর তারপরেই রণকৌশল স্থির করতে প্রশান্ত কিশোরের মস্তিষ্ক প্রসুত ‘দিদিকে বলো’ এবং ‘আমার গর্ব মমতা’-র মতো উদ্যোগ কতটা সফল হয় এখন সেটাই দেখার।