Date : 2024-04-27

৭৩ তম স্বাধীনতা দিবসে টুইটারে এলো অশোক চক্র ইমোজি….

ওয়েব ডেস্ক: রাত পোহালেই ৭৩ তম স্বাধীনতা দিবস উদযাপন শুরু হবে দেশের বিভিন্ন প্রান্তে। প্রতিটি ভারতবাসীর জন্য এই দিনটি অত্যন্ত গর্বের। বিশ্বের সবচেয়ে বড় প্রজাতন্ত্রিক দেশে স্বাধীনতা দিবস উদযাপনে সোশ্যাল মিডিয়াই বা বাদ যায় কিভাবে? তাই কাস্টোমাইজড অশোক চক্রের ইমেজ এলো টুইটারে। ভারতের জাতীয় পতাকায় থাকা অশোক চক্রের ইমেজ এর আগে কোন সোশ্যাল মিডিয়াতেই দেখা যায়নি। ভারতের জাতীয় পতাকার ছবি সেখানে দেখা গেলেও এককভাবে অশোক চক্র ছিল না।

এবার টুইটার ব্যাবহারকারীরা অশোক চক্রের এই ছবি ব্যবহার করতে পারবেন ইমোজি হিসাবে। স্বাধীনতা দিবসের পর ১৮ আগস্ট পর্যন্ত এই ইমোজি ব্যবহার করতে পারবেন টুইটার ব্যবহারকারীরা।

আরও পড়ুন : দেখতে দেখতে ১ বছরে পা জনপ্রিয় এই সোশ্যাল সাইটের

ইংরেজি ছাড়াও হিন্দি, তামিল, কন্নড়, মালায়ালম, তেলেগু, পাঞ্জাবি, মারাঠি, গুডরাটি, বাংলা ও ওড়িয়া ভাষার ইউজাররা এই ইমোজি ব্যবহার করতে পারবেন। রাত ১২ টা বাজতেই নেটিজেনরা স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বিনিময় করতে শুরু করবেন।

#IndiaIndependenceDay, #IDayIndia, #स्वतंत्रतादिवस, #સ્વતંત્રતાદિવસ, #சுதந்திரதினம், #ಸ್ವಾತಂತ್ರ್ಯದಿನ, #ਸੁਤੰਤਰਤਾਦਿਵਸ, #स्वातंत्र्यदिन, #സ്വാതന്ത്ര്യദിനം, #ସ୍ୱାଧୀନତାଦିବସ, #స్వాతంత్ర్యదినోత్సవం, #স্বাধীনতাদিবস- হ্যাশট্যাগ ব্যবহার করে, তারা অবশ্যই অশোকচক্রের ইমোজি ব্যাবহার করতে পারবেন।

আরও পড়ুন : সব বাধা পেরিয়ে ফের নম্বর ওয়ান TikTok

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে দেশের প্রতি নিজের আবেগ ব্যক্ত করতে ইমোজির কোন বিকল্প নেই। দেওয়ালি বা অন্য় কোন উৎসব, টুইটারে শুভেচ্ছা বিনময়ে সব সময়ই থাকে কিছু নতুন চমক। এবার সেই নিয়মেই স্বাধীনতা দিবসেও নতুন চমক দিল টুইটার।