Date : 2019-09-19

হায়দ্রাবাদে বিশ্বের অন্যতম বৃহৎ ক্যাম্পাস ভবনের উদ্বোধন অ্যামাজনের

ওয়েব ডেস্ক: বিশ্বের অন্যতম বৃহৎ অফিস ক্যাম্পাসের উদ্বোধন হয়ে গেল হাযদ্রাবাদে।ইকর্মাস সংস্থা অ্যামাজনের ৩০ লক্ষ স্ক্যোয়ার ফিট জমির ওপর তৈরি করা হয়েছে ১০.৮ লক্ষ স্ক্যোয়ার ফিটের অফিস।কি না রয়েছে এই অফিসের মধ্যে? হায়দ্রাবাদে তৈরি নতুন এই অফিস হবে ১৫ হাজার কর্মীর কাজের ক্ষেত্র।অফিসে রয়েছে ২৯০ টি কনফারেন্স রুম, ৪৯ টি লিফট, নিজস্ব হেলিপ্যাড এবং আরও কতকিছু।

আরও পড়ুন:চাহিদা কমছে বিস্কুটের, কোম্পানি বাঁচাতে ১০,০০০ কর্মী ছাঁটাইয়ের পথে পার্লে

বিশ্বের অন্যতম বড় ক্যাম্পাস তৈরি নিয়ে একটি বিবৃতিও দিয়েছে অ্যামাজন, ৩০ শে মার্চ ২০১৬ সালে কাজ শুরু হয় এই বাড়ির।তারপর প্রতিদিন ২০০০ কর্মীর শ্রম এবং ৩৯ মাসের প্রতীক্ষার পর সম্পূর্ণ করা হয় এই সুবিশাল বাড়িটি।এই বাড়িতে ব্যবহত স্টীলের ওজন আইফেল টাওয়ারে ব্যবহত স্টীলের ওজনের থেকে প্রায় ২.৫ গুন বেশি। অ্যামাজনের সুবিশাল এই ক্যাম্পাসটির উদ্বোধন করেন তেলেঙ্গনার স্বরাষ্ট্রমন্ত্রী মহম্মদ মাহমুদ আলি, এছাড়া উদ্বোধনে উপস্থিত ছিলেন অ্যামাজনের কর্তা ব্যক্তিরা।

তবে এটিই প্রথম নয় এর আগেও রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের পাশে একটি ৪ লক্ষ স্কোয়্যার ফিটের ব্যবসায়িক কেন্দ্র রয়েছে অ্যামাজনের।২০০৪ সালে হায়দ্রাবাদ থেকে ভারতে ব্যবসা শুরু করে অ্যামাজন।বর্তমানে হায়দ্রাবাদে ৬২ হাজার কর্মচারী রয়েছে আ্যামাজনের।এছাড়া ১.৫৫ লক্ষ চুক্তিভিত্তিক কর্মচারী কাজ করে বিশ্বের অন্যতম বড় ই-কর্মাস সংস্থায়।