Date : 2021-04-21

টেনে ছিঁড়ে দেওয়া হল জামার কলার, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্ররোষের মুখে বাবুল সুপ্রিয়….

কলকাতা: এভিবিপির আমন্ত্রণে একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে চূড়ান্ত হেনস্থার শিকার হলেন বাবুল সুপ্রিয়। কে পি রায় মেমরিয়াল হলে অনুষ্ঠানে যোগ দেওয়ার সময় হঠাৎ-ই বিরোধী ছাত্রসংগঠনের একদল ছাত্র কেন্দ্রীয় মন্ত্রীকে ঘিরে ধরে গো ব্যাক স্লোগান দিতে শুরু করে। প্রবল ধাক্কাধাক্কির মধ্যে পড়ে যান কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। বিক্ষোভের মুখে পড়ে বাবুল সুপ্রিয় চেষ্টা করেন নিজেই পরিস্থিতি সামলাতে। ছাত্রদের শান্ত থাকার বার্তা দেন।

তাতেও পরিস্থিতির কোন পরিবর্তন হয়নি উল্টে বাবুল সুপ্রিয়কে অনুষ্ঠানে যোগ দিতে রীতিমতো বাধা দিতে শুরু করে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে আসেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সহ উপাচার্য। তাঁরা বাবুল সুপ্রিয়কে ঘরে গিয়ে বসার অনুরোধ করেন। বাবুল সুপ্রিয় ঘটনাস্থলে পৌঁছনোর আগেই ছাত্র বিক্ষোভ চলছিল। মন্ত্রীকে উপস্থিত হতে দেখে নিরাপত্তা বেষ্টনী ভেদ করে ছাত্ররা কার্যত চড়াও হয় মন্ত্রীর উপর। তাঁকে ধাক্কা দিতে দিতে ৩ নম্বর গেট দিয়ে বের করে দেওয়ার চেষ্টা করে ছাত্ররা।

আরও পড়ুন : ভাদ্রের শেষে ‘বৃষ্টি ছাড়া’ দক্ষিণবঙ্গ, আরও চড়বে পারদ জানালো হাওয়া অফিস

পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। গো ব্যাক স্লোগানের মধ্যে দিয়ে শুরু হয় মন্ত্রীকে ধাক্কা দেওয়া। রীতিমতো ছাত্রদের সঙ্গে ধস্তাধস্তিতে পড়ে যান বাবুল সুপ্রিয়। এই সময় তাঁর জামার কলার ধরে টেনে ছিঁড়ে দেওয়া হয় বলেও জানা গিয়েছে। বেশ কিছুক্ষণ পর পরিস্থিতি সামাল দিয়ে সরিয়ে দেওয়া হয় বিক্ষোভকারী ছাত্রদের। ঘটনার প্রেক্ষিতে রাজনৈতিক মহলের মত, বাবুল সুপ্রিয় একজন মন্ত্রী হওয়া ছাড়াও তাঁর সঙ্গীত শিল্পী হিসাবে একটি পরিচয় আছে। বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে যোগ দিতে এসে এই ধরনের হেনস্থা মোটেই কাম্য নয়।