Date : 2024-02-29

“সামরিক ক্ষেত্রে বিলগ্নিকরণ হলে দেশের পক্ষে ভয়ঙ্কর হবে” নেতাজী ইন্ডোরে আশঙ্কা মুখ্যমন্ত্রীর…

ওয়েব ডেস্ক: নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আইএনটিটিইউসি-র কেন্দ্রীয় নীতির জনবিরোধী পরিকল্পনার প্রতিবাদমঞ্চ থেকে কেন্দ্রীয় সংস্থার বিলগ্নীকরণের প্রতিবাদে ঐক্যবদ্ধভাবে পথে নামার ডাক দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৮ই অক্টোবর শিয়ালদহ স্টেশন থেকে ফেয়ারলি প্লেস পর্যন্ত মিছিল করবেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে কার্যত হুঙ্কার দিয়ে বলেন, ২৬ এবং ২৭ সেপ্টেম্বর শহর কলকাতায় দুটি বড় কর্মসূচি নেবে তৃণমূল কংগ্রেস। কেন্দ্রীয় সংস্থাগুলির বিলগ্নীকরণ এর প্রতিবাদেই হবে এই কর্মসূচি। ২৬ শে সেপ্টেম্বর অর্ডিন্যান্স ফ্যাক্টরি সামনে এবং ২৭ সেপ্টেম্বর কোল ইন্ডিয়ার সামনে প্রতিবাদ এবং বিক্ষোভ কর্মসূচি পালন করবে তৃণমূল কংগ্রেস। এর জন্য একটি কোর কমিটি তৈরি করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন : ময়নাতদন্তের রিপোর্ট না দেখে বলা যায় খুন নাকি আত্মহত্যা? মিড ডে মিল অস্থায়ী কর্মী মৃত্যুর ঘটনায় প্রশ্ন হাইকোর্টের

সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায়, সুদীপ বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়, ডেরেক ও’ব্রায়েন, দোলা সেনকে নিয়ে তৈরি করা হয়েছে এই কোর কমিটি। এছাড়াও কেন্দ্রের জনবিরোধী নীতির বিরুদ্ধে একের পর এক আন্দোলন ও বিক্ষোভ কর্মসূচী গ্রহণ করবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কর্মসূচী সংক্রান্ত সমস্ত সিদ্ধান্ত নেবে এই কোর কমিটি। কলকাতার পাশাপাশি দিল্লিতেও কেন্দ্রীয় লাভজনক সংস্থাগুলির বিলগ্নীকরণ এর প্রতিবাদে ধর্না দেখাবে তৃণমূল। লক্ষ্মী পুজোর পর দিল্লিতে ৪৮ ঘণ্টা অবস্থান বিক্ষোভ করা হবে বলে দলীয় নেতৃত্বকে নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন, এবার রেলকেও বিলগ্নিকরণ করে দিতে পারে কেন্দ্র সরকার। মুখ্যমন্ত্রী এদিন আশঙ্কা প্রকাশ করে বলেন প্রতিরক্ষার ক্ষেত্রে যদি বিলগ্নিকরণ করা হয় তবে তা দেশের পক্ষে সবচেয়ে ভয়ঙ্কর হবে। এদিনের সভামঞ্চ থেকে তিনি “সেভ পাবলিক সেক্টর সেভ ইন্ডিয়া” কর্মসূচী গ্রহণ করার কথা জানান।