Date : 2021-12-02

একাদশীর রাতে শহরে মুখোমুখি সংঘর্ষ দুই বাসের, আহত বহু….

কলকাতা: একাদশীর সন্ধ্যায় ভয়াবহ বাস দুর্ঘটনার সাক্ষী রইল শহর। শিখরপুরের কাছে বৈদিক ভিলেজ সাবস্টেশনের সামনে নিয়ন্ত্রণ হারিয়ে ৯১ নং রুটের একটি বেসরকারি বাস পোলেরহাট থেকে আসা আরও একটি বেসরকারি বাসের একেবারে মুখোমুখি ধাক্কা মারে। ঘটনাস্থলেই গুরুতর আহত হন দুই বাসে থাকা কমপক্ষে ২০ জন যাত্রী। এদের মধ্যে ৫ জনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। মুখোমুখি সংঘর্ষের ফলে দুটি বাস এতটাই ক্ষতিগ্রস্থ হয়েছে যে দুমড়ে মুচড়ে যাওয়া আটকে পড়েন বাস চালক। অবশেষে গ্যাস কাটার দিয়ে কেটে উদ্ধার করা হয় চালককে। আহত যাত্রীদের মধ্যে রয়েছেন বেশ কয়েকজন মহিলা ও শিশু। স্থানীয়দের চেষ্টায় তাদের উদ্ধার করে ভর্তি করা হয় রেকজোয়ানি স্বাস্থ্যকেন্দ্রে। বাস দুটিকে আটক করেছে রাজারহাট থানার পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রের তরফে জানানো হয়েছে, বিকেল সাড়ে পাঁচটা নাগাদ রাজারহাটগামী ৯১ নম্বর রুটের একটি বাস কম সংখ্যক কিছু যাত্রী নিয়ে প্রবল বেগে ছুটে আসছিল। ঠিক তখনই উল্টো দিক থেকে আসা পোলেরহাট-শ্যামবাজার রুটের একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। দুটি বাসেরই গতিবেগ বেশি থাকায় সামনে অংশ ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়।

আরও পড়ুন : যানজট সামলাতে পুজোয় কি বাধ্য হয়ে খুলতে হবে টালা ব্রিজ?

ঘটনা এতই ভয়াবহ ছিল যে সামনের দিকে বসে থাকা একযাত্রীর চশমা ভেঙে চোখে ঢুকে যায়। এছাড়াও দুজন শিশুর মাথা ফেটে যায়, তারা মৃত্যুর সঙ্গে লড়াই করছে। বার বার সচেতন করা সত্ত্বেও ট্রাফিক আইনকে বুড়ো আঙুল দেখিয়ে এভাবেই অনিয়ন্ত্রিত গতির বলি হয়ে চলেছেন যাত্রীরা। গতকালের ঘটনা ফের তা প্রমাণ করল।