Date : 2021-12-02

ইঞ্জিন ছাড়াই ১০ কিমি পথ ধেয়ে গেল মালগাড়ি!….

বীরভূম:- ব্যস্ত জনবহুল এলাকার উপর দিয়ে হুড়মুড়িয়ে ছুটছে মালগাড়ি। তাও আবার ইঞ্জিন ছাড়াই, যেন মুণ্ডহীন ধর ছুটছে দিশাহীন ভাবে। ১-২ কিমি পথ নয়, পুরো ১০ কিমি পথ যথেষ্ট গতিবেগে ছুটে গেল মালগাড়িটি একের পর এক সিগনালের পরোয়া না করেই। ঘটনাটি ঘটেছে বীরভূমের রাজগ্রামে। সূত্রের খবর, বীরভূমের রাজগ্রাম স্টেশনের কয়েক কিমি দূরে রয়েছে গোপালপুর পাথর শিল্পাঞ্চল। মালবাহী ওই ট্রেনটি পাথর নেওয়ার জন্য দাঁড়িয়েছিল। পাথর লোড করার সময় হঠাৎ-ই ১৪ টি বগি ছুটতে শুরু করে।

কয়েকটি বগি কিছু দূর আসার পর ফাঁকা জায়গায় লাইনচ্যুত হলেও ৫টি বগি ঢালু রেললাইন বরাবর দ্রুত গতিতে রাজগ্রাম স্টেশনের দিকে গড়াতে শুরু করে। পেরিয়ে যায় প্রায় ১০ কিলোমিটার। সবচেয়ে বড় ঘটনা হল, যে লাইনের উপর এই ঘটনা ঘটেছে সেই অঞ্চল ঘনবসতিপূর্ণ। একের পর এক সিগনাল ভেঙে ছুটে যাওয়ার সময় বেশ কয়েকটি বগি লাইনচ্যুত হয়।

আরও পড়ুন : শিক্ষার সেরা ঠিকানা মণীষা ইন্টারন্যাশনাল

এরফলে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত। স্থানীয় সূত্রের খবর, ওই অঞ্চলে কোন যাত্রীবাহী ট্রেন চলে না তাই অল্পের জন্য রক্ষা পেয়েছে। তবে রাজগ্রাম স্টেশনে ঢোকার কিছু আগেই গতি হারায় মালগাড়িটি। তবে কি কারণে এমন তাজ্জব ঘটনা ঘটল তা নিয়ে তদন্ত করা হবে বলে রেলকর্তৃপক্ষের আশ্বাস।