Date : 2019-11-19

শিক্ষার সেরা ঠিকানা মণীষা ইন্টারন্যাশনাল

ওয়েব ডেস্ক : শিক্ষা, চলার পথের দিশারী, জীবনের খুবই গুরুত্বপূর্ণ একটি ধাপ। তাই সন্তানদের শিক্ষার ভাবনায় মা বাবারা চিন্তিত থাকেন। আমার সন্তান যেন থাকে দুধে ভাতে, আর এই ভালো থাকাকে সুনিশ্চিত করতে প্রয়োজন সঠিক শিক্ষা। আর সেই শিক্ষাঙ্গনে যদি থাকে হসপিটাল, এটিএম, লাইব্রেরি, জিম ও অডিটোরিয়াম তবে মনে হয় ছেলেমেয়েদের স্কুলে পাঠিয়ে মা বাবারা স্বস্তির নিশ্বাস ফেলবেন। পূর্বভারতের শিল্পনগরী দুর্গাপুরের কোল ঘেঁষে দুর্গাপুর এক্সপ্রেস হাইওয়ের পাশে এমনই এক শিক্ষায়তন মণীষা ইন্টারন্যাশনাল স্কুলের সন্ধান দিল আরপ্লাস নিউজের ওয়েব ডেস্ক।  বাবা মায়ের স্বপ্নের উড়ানকে সঠিক ভাবে তুলে ধরার অন্যতম ঠিকানা দুর্গাপুরের মণীষা ইন্টারন্যাশনাল স্কুল। প্রতি বছরের মতো এবছরও নার্সারি থেকে দ্বাদশ শ্রেণী পর্ষন্ত ছাত্রছাত্রীর ভর্তি শুরু হচ্ছে মণীষা ইন্টারন্যাশনাল স্কুলে। একই ক্যাম্পাসে কেজি থেকে পিজি পর্যন্ত শিক্ষার সুযোগ রয়েছে। রয়েছে কারিগরী শিক্ষা, ম্যানেজমেন্ট পঠনপাঠন, আইনশিক্ষা ও নার্সিং ট্রেনিংয়ের উপযুক্ত পরিকাঠামো। ইতিমধ্যেই  সিবিএসই বোর্ডের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিভাগে উল্লেখযোগ্য গুরুত্ব পেয়েছে মণীষা ইন্টারন্যাশনাল স্কুল। সিবিএসই দিল্লি বোর্ডের অধীন এই স্কুল ২০০৭ সাল থেকে সেকেণ্ডারি এবং সিনিয়র সেকেন্ডারি  বিভাগে নিজেদের উৎকর্ষতার পরিচয় বহন করে চলেছে। স্কুলের মধ্যে অত্যাধুনিক সুবিধাযুক্ত সরঞ্জাম সহ নানান সুবিধা রয়েছে ছাত্রছাত্রীদের জন্য। রয়েছে যোগ্যতা সম্পন্ন শিক্ষক শিক্ষিকা।

দুর্গাপুর শিল্পাঞ্চলে ইংরেজি সহ অন্যান্য ভাষায় সন্তানদের শিক্ষিত করে তুলতে ঝাড়খন্ড আসানসোলের পাশাপাশি বিস্তীর্ণ অংশে শিশুদের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ স্কুলের ভূমিকা নিয়েছে মণীষা ইন্টারন্যাশন্যাল। শিশুদের শিক্ষার যাতে কোনরকম অসুবিধা না হয় তার জন্য পরিকাঠামোতে কোন রকম খামতি রাখে নি  স্কুল কতৃপক্ষ। দুর্গাপুর থেকে মাত্র ১৮ কিলোমিটার দূরেই রয়েছে মণীষার বিশাল শিক্ষায়তন। শুধু দুর্গাপুর নই আসানসোল, রাণীগঞ্জ, বাঁকুড়া থেকেও খুব সহজেই আসা যায় এই স্কুলে। স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে যাওয়া এবং নিয়ে আসার জন্য রয়েছে পর্যাপ্ত পরিমানে স্কুল বাস। তবে এর পাশাপাশি রয়েছে আবাসিকদের জন্য হস্টেলের ব্যবস্থা। ইকো ফ্রেন্ডলি পরিবেশ, উৎকৃষ্ট ল্যাব, স্মার্ট ক্লাসরুম, বিস্তৃীর্ণ খেলার মাঠ ও Ragging ফ্রি এই ইন্টারন্যাশনাল স্কুলের দিকে নজর প্রত্যেক অভিভাবকেরই। করিড়র, ক্লাসরুম এমনকি বিদ্যালয়ের প্রশস্ত অন্দরে ২৪ ঘণ্টা কড়া নজরদারী রাখতে রয়েছে যথেষ্ট সিসিটিভির ব্যবস্থা।

আগ্রহী অভিভাবকগন নিজের ছেলেমেয়ের ভর্তির সংক্রান্ত যাবতীয় বিষয় জানতে যোগাযোগ করতে পারেন 8348691540 এবং 8373056001 অথবা 8348691545 নাম্বারে।