Date : 2019-11-18

বাবুলকাণ্ডের পর ফের যাদবপুরে রাজ্যপাল, বিশ্ববিদ্যালয়ের কোর্ট মিটিং-এ যোগ….

কলকাতা: কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এভিবিপি-র সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেওয়াকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড ঘটে। ঘটনাস্থলে রাজ্যপাল উপস্থিত থাকায় রাজ্য সরকারের সঙ্গে মনোমালিন্য শুরু হয় তাঁর। এই ঘটনার পর আজ ফের যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গেলেন রাজ্যপাল তথা যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীপ ধনকর। শুক্রবার হঠাৎ-ই তিনি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কোর্ট মিটিং-এ যোগ দিতে পৌঁছে যান ক্যাম্পাসে। পদাধিকার বলে বিশ্ববিদ্যালয়ের কোর্ট মিটিং-এ সভাপতিত্ব করার কথা রাজ্যপালের, তবে রাজ্যপাল সাধারনত এই মিটিং-এ যোগ দেন না। মিটিং শুরু হওয়ার কিছুক্ষণ আগেই তিনি যাদবপুরে উপস্থিত হন।

সমস্ত বিষয় নিয়েই কোর্ট মিটিং-এ আলোচনা করবেন বলে জানান তিনি। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়র নিগ্রহের ঘটনার পর থেকে ক্যাম্পাস চত্বরে নিরাপত্তা বাড়ানো হয়েছে। এদিন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে কে কে ডিলিট এবং ডিএসসি পাবেন সেই নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। অরবিন্দ ভবনে এদিন রাজ্যপালের কনভয় পৌঁছালে তাঁকে অভ্যর্থনা জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাশ।

আরও পড়ুন; অসামরিক বিমানবন্দরে সুখোই, যুদ্ধ মহড়া নিয়ে জল্পনা

কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা পাওয়ার পর এই প্রথম রাজ্যপাল যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গেলেন। প্রসঙ্গত, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়কে ঘেরাও মুক্ত করতে সেদিন ক্যাম্পাসে উপস্থিত হয়েছিলেন রাজ্যপাল। কেন্দ্রীয় মন্ত্রীর পাশাপাশি তাঁকে ঘিরেও বিক্ষোভ দেখাতে থাকে পড়ুয়ারা। শেষে ঘোরাও মুক্ত করতে না পেরে অন্য গেট দিয়ে রাজ্যপাল ও কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে কোনও মতে ক্যাম্পাস থেকে বের করে দেয় পুলিশ।