Date : 2019-10-17

আইফোনকেও রাখে হরি! ১৫ মাস ধরে নদীতে পড়ে থেকেও দিব্যি সচল!…

ওয়েব ডেস্ক: ১৫ মাস ধরে জলের তলায় পড়ে ছিল আইফোন। ফোনের মালিক অনেক কষ্ঠে নিজেকে শান্তনাও দিয়ে ফেলেছিলেন যে তার সাধের আইনফোনটি আর কখনও ফিরে পাবেন না। কিন্তু আইফোনকেও রাখে হরি! তো মারবে কে? তিন মাস জলের নীচে পড়ে থাকার পরেও দিব্যি চলছে আইফোন! এও তবে সম্ভব! ইউ টিউবার মিচেল বেনেটের সৌজন্যে হারিয়ে যাওয়া আইফোন আবার হাতে পেলেন সেই ফোনের মালিক। বেনেট হ্রদ ও নদীর জলের তলায় গুপ্তধনে সন্ধান করেন।

এবারও গুপ্তধনের খোঁজ করতে গিয়েই তিনি জলের তলায় একটি আইফোন পান। গুপ্তধন পাওয়ার বদলে আইফোনটি পান ওই ইউটিউবার। আশ্চর্যজনকভাবে সেই আইফোন ১৫ মাস ধরে জলের তলায় থাকার পরও সচল ছিল। আইফোন উদ্ধারের পুরো কাহিনী বেনেট তাঁর ইউ টিউব চ্যানেল ‘নাগেটনগিন’-এ তুলে ধরেছেন। আইফোনটি উদ্ধার করার পরেই তিনি সেটা বাড়ি নিয়ে যান। চার্জ দেওয়ার পরেই দিব্যি চালুও হয়ে যায় ফোনটি।

আরও পড়ুন : লস অ্যাঞ্জলসের ফাঁকা স্টেশনে গান গেয়ে বেড়ান হলিউডের রানু মন্ডল

তবে পাসওয়ার্ড দেওয়ার ফলে ফোনটি খুলে দেখতে পারেননি তিনি। দক্ষিণ ক্যালিফোর্নিয়ার এডিস্টো নদীতে মেটাল ডিটেক্টর নিয়ে ঝাঁপ দিয়েছিলেন বেনেট। সেখান থেকেই তিনি একটি আইফোন খুঁজে পান। ফোনের মালিক এরিকা জানিয়েছেন, ২০১৮ সালের ১৯ জুন তিনি পরিবারের সঙ্গে ওই নদীর ধারে বেড়াতে গিয়েছিলেন। এর পর ছবি তুলতে গিয়ে হাত ফস্কে তাঁর আইফোন নদীর জলে পড়ে হারিয়ে যায়। সেই ফোন যে তিনি সচল অবস্থায় পাবেন তা স্বপ্নেও কল্পনা করতে পারেননি এরিকা।