Date : 2019-11-18

৮০ ঘন্টা পর যুদ্ধ শেষ করল উদ্ধারকারী দল, মিলল সুজিতের নিথর মৃতদেহ!…

ওয়েব ডেস্ক: কুরুক্ষেত্রের প্রিন্সকে উদ্ধার করা গিয়েছিল, সেই আশায় বুক বেঁধেছিল তিরুচিরাপল্লির ছোট্টো সুজিতের পরিবারও, কিন্তু মিরাকেল সব সময় হয় না, ভাগ্য হয়তো সাথ দেয় না। ১০০ ফুট গভীর গর্ত থেকে তাই ছোট্টো সুজিতের নিথর দেহ নিয়েই ফিরতে হল উদ্ধারকারীদের। ৪ দিনের অক্লান্ত পরিশ্রম বিফলে গেল এনডিআরএফ-এর। সূত্রের খবর, ১০০ ফুট গভীর গর্তটি খোঁড়া হয়েছিল নলকূপ বানানোর জন্য। খেলতে খেলতে সেখানেই পড়ে যায় সুজিত। রবিবার সকাল পর্যন্ত সেই গর্তে আটকে থাকা অবস্থায় গলার আওয়াজ পাওয়া যাচ্ছিল ২ বছরের শিশু সুজিত উইলসনের। গর্ত এতোই সরু ছিল যে অক্সিজেন ছাড়া কিছুই পাঠানো সম্ভব হয়নি সেখানে। গর্তের সমান্তরাল একটি গর্ত পাশ দিয়ে খোঁড়ার চেষ্টা হলেও পাথুরে জমি হওয়ার কারণে বার বার আটকে যেতে হয়।

যদিও বা কোন রকমে সেখানে পৌঁছানো সম্ভব হয়েছিল মঙ্গলবার, কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে। উদ্ধারকারী দল সুরঙ্গের মধ্যে পৌঁছাতেই দেখেন ছোট্টো সুজিত ঢলে পড়েছে মৃত্যুর কোলে। মর্মান্তিক এই দুর্ঘটনায় মাদ্রাজ হাইকোর্ট তামিলনাড়ু সরকারকে রাজ্যের মধ্যে কোথায় কোথায় এরকম গর্ত খোলা অবস্থায় রয়েছে সেই নিয়ে রিপোর্ট তলব করেছে।

৬৮ ঘন্টা পরেও ১০০ ফুট গভীর গর্তে আটকে ২ বছরের শিশু

মাদ্রাজ হাইকোর্টে সুজিতের মৃত্যু নিয়ে একটি বৈঠকে এই সংক্রান্ত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে তামিলনাড়ু সরকারকে। ৩ দিন জল খাবার ছাড়া পড়ে থেকে সুজিতের শারীরিক অবস্থা অত্যন্ত সংকটজনক হয়ে যায়। উদ্ধার করার আগেই মৃত্যুর কোলে ঢলো পড়ে ২ বছরের সুজিত উইলসন।