Date : 2019-11-19

ফেসবুকে আর ব্যবহার করা যাবে না ইমোজিগুলি….

ওয়েব ডেস্ক: বন্ধুমহলে হাসিঠাট্টা করতে অনেকেই ইমোজি ব্যবহার করে থাকেন। কত সাধারণ জিনিসের প্রতি অন্য ইঙ্গিত করে মজা পাই। এমন কিছু ইমোজি আছে যা ব্যবহার করে সেই ইঙ্গিতকে স্পষ্ট করি আমরা। এই ধরনের ইমোজিগুলো আমরা সাধারণত দ্বিতীয় কোন ইঙ্গিতে ব্যবহার করি। তাই দ্বিতীয় ইঙ্গিতে ব্যবহৃত ইমোজিগুলি এবার থেকে ফেসবুকে আর ব্যবহার করা যাবে না। নেটিজেনরা বোঝেন এই ইমোজিগুলি কি কারণে ব্যবহার করা হয়। বেগুন, তিন ফোঁটাজল, পিচ ফল এগুলি ব্যবহার করা যাবে না ফেসবুকে। বেগুন ইমোজিটি অনেকেই ব্যবহার করেন পুরুষাঙ্গ বোঝাতে।

আর পিচ ফল ইমোজি ব্যবহার হয় নিতম্ব বোঝাতে। আর এর অর্থের সঙ্গে খুব ভালো ভাবেই পরিচিত নেটিজেনরা। । কারণ যৌনতা উদ্রেগকারী কোনওরকম ইমোজি-ই ব্যবহার করতে নারাজ ফেসবুক। সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গুজবের সন্ধান পেতে নতুন নিয়ম কেন্দ্রের?

শুধু তাই নয়, কোনও ইউজার যদি সেক্স চ্যাটে এধরনের ইমোজি ব্যবহার করেন, কিংবা এসব ইমোজি পাঠিয়ে যৌনতার প্রস্তাব দেন, সে ক্ষেত্রে তাঁর প্রোফাইল খতিয়ে দেখা হবে। যে ফেসবুকে নকল প্রোফাইল থেকে যৌন প্রস্তাব দেওয়া হয় সেই প্রোফাইল নিয়েও এবার ব্যবস্থা নেবে ফেসবুক। আবার ভুল বসত অনেকে এই ইমোজিগুলি পোস্ট করে থাকেন। সেক্ষেত্রে তাদের প্রশ্নের মুখে পড়তে হয় যে তারা যৌন প্রস্তব দিচ্ছেন। এই কারণে এবার ফেসবুকে ব্যবহার করা যাবে না এই ইমোজিগুলি।