Date : 2019-12-09

চাঁদনী চকে ছত্রভঙ্গ বিজেপির পুর-অভিযান, পুলিশের লাঠি,জলকামান, দেখুন ভিডিও…

কলকাতা: রাজ্য জুড়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ডেঙ্গিতে মৃত্যুর সংখ্যা। ডেঙ্গু দমন করতে কার্যত ব্যর্থ কলকাতা পুরসভার কর্মীরা, এই অভিযোগকে অস্ত্র করে পুরভোটের আগে মাঠে নামল বিজেপির যুব মোর্চা। বুধবার বিজেপির পক্ষ থেকে ডাক দেওয়া হয়েছিল কলকাতা কর্পোরেশন চলো-র। উপস্থিত ছিলেন রাজ্য বিজেপির নেতা রাজু বন্দ্যোপাধ্যায় সহ রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্ব। বেলা ১২ নাগাদ লাগাতার আন্দোলন করতে শুরু করেন কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনের গেটে। এদিন ডেঙ্গু সহ ৯ দফা দাবি নিয়ে কলকাতা পুরসভার সামনে বিক্ষোভ দেখাতে শুরু করে বিজেপি যুব মোর্চা। তাদের অভিযোগ ডেঙ্গু রাজ্যে ক্রমশ মহামারির রূপ ধারণ করছে।

আর সেই ডেঙ্গু মোকাবিলায় পুরসভা সম্পূর্ণ ব্যর্থ। ডেঙ্গু ছাড়াও মোট ৯ দফা দাবির মধ্যে ছিল, বৈদ্যুতিক তারের জট ও জঞ্জাল মুক্ত করতে হবে কলকাতাকে, এছাড়া মিউটেশনে ২ শতাংশ খরচ কমানো হোক। এছাড়া অবৈধ পার্কিং মুক্ত করতে হবে কলকাতাকে।

নির্বাক পুলিশ, আইনকে বুড়ো আঙুল দেখিয়ে রবীন্দ্র সরোবরে ছট্ পুজোর প্রস্তুতি!

পুরভোটে লড়াই শুরুর আগে আন্দোলন জোড়দার করে তুলতে কলকাতা পুরসভার পৌঁছনোর অনেক আগেই বিজেপির বিক্ষোভ কার্যত ছত্রভঙ্গ করে দেয় কলকাতা পুলিশ।

চাঁদনী চকের কাছে পৌঁছতেই প্রথমে ব্যারিকেট ভাঙার চেষ্টা করা হয় বিজেপির মিছিল থেকে। এরপর বিক্ষোভকারীদের মিছিল ছত্রভঙ্গ করার জন্য কলকাতা পুলিশ জল কামান চালায় বিক্ষোভকারীদের উপর। এরপরেই মিছিল কার্যত ছত্রভঙ্গ হয়ে যায়। ব্যারিকেট ভাঙার চেষ্টা করায় গ্রেফতার হয়েছেন বিজেপি নেত্রী রিমঝিম মিত্র সহ বেশ কয়েকজন বিজেপি কর্মী।