Date : 2019-12-15

কসবায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, নিহত কমপক্ষে ১৫ জন…

ওয়েব ডেস্ক:- বাংলাদেশে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটল। মঙ্গলবার ভোররাতে ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানার কাছে যাত্রীবাহী আপ ও ডাউন দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। দুর্ঘটনার জেরে কমপক্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে। প্রশাসনের তরফে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে অনুমান। এদিন ভোর ৩টে নাগাদ ঢাকা-চট্টগ্রাম রেলপথের মন্দবাগ এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে। সিলেট থেকে চট্টগ্রামগামী ‘উদয়ন এক্সপ্রেস’ লুপ লাইন দিয়ে মন্দবাগ স্টেশনে প্রবেশ করেছিল রাত ২.৪৩ মিনিটে।

একই সময় চট্টগ্রাম থেকে ঢাকাগামী ‘তুর্ণা নিশীথা এক্সপ্রেস’ মন্দবাগ স্টেশনের মূল লাইনে দাঁড়ানোর কথা ছিল। তবে তুর্ণা এক্সপ্রেস স্টেশনে না দাঁড়িয়ে স্বাভাবিক গতিতে চলতে থাকে। উদয়ন এক্সপ্রেস লুপ লাইনে ঢোকার মুখে তুর্ণা এক্সপ্রেসের সঙ্গে ধাক্কা লাগে।

দৌড়ে লাইন পার হন? এবার সামনে দেখবেন সাক্ষাৎ যমরাজকে

দুর্ঘটনার পর ভোর ৬ টা নাগাদ উদয়ন এক্সপ্রেসের ক্ষতিগ্রস্ত তিনটি বগি ও পিছনের তিনটি বগি নিয়ে রওনা দেওয়া হয় বাকি ৬টি অক্ষত বগি নিয়ে। প্রত্যক্ষদর্শীদের কথায় তূর্ণা নিশীথা এক্সপ্রেসের সিগন্যাল অমান্য করায় দুর্ঘটনা ঘটে।

উল্টোদিক থেকে সেই মুহুর্তেই লাইন পরিবর্তন করছিল উদয়ন এক্সপ্রেস। মেন লাইন পার করে ১ নম্বর লাইনে আসছিল উদয়ন এক্সপ্রেস। এই সময় দুটি ট্রেনের মধ্যে সংঘর্ষ বাঁধে। প্রশাসনিক সূত্রের খবর, আহতদের চিকিৎসার জন্য ঘটনাস্থলের কাছেই বায়েক শিক্ষা সদনে অস্থায়ী ক্যাম্প খোলা হয়েছে। বেশ কয়েকটি মৃতদেহ রাখা হয়েছে সনাক্ত করার জন্য।