Date : 2023-02-02

ফিরে দেখা ২০১৯: এ বছরের দেখা ৬ টি সেরা হিন্দি ছবির গল্প…..

ওয়েব ডেস্ক:- ইতিমধ্যেই নতুন বছরের দরজায় পৌঁছে গেছে বেশ কয়েকটি দেশ। চারদিকে শুরু হয়েছে নিউ ইয়ার পার্টির ধামাকা। ২০২০ তে প্রবেশ করতে আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা।হিন্দি চলচ্চিত্রের জগৎ কি কি উপহার রেখে গেল আমাদের জন্য? কোন কোন ছবি বক্স অফিসে কেমন বিজনেস করল? সেরার পুরস্কার গেল কার ঝুলিতে? কোন ছবি বা দর্শকদের মনে দাগ কেটে গেল? ফিরে দেখা সেই সব ছবির কয়েক ঝলক।

বলিউডের ৬টি সেরা ছবির গল্প ফিরে দেখা

সুপার থার্টি:- হৃত্বিক রোশন অভিনীত সুপার থার্টি ছবি এই বছর ২০৮.৯৩ কোটি ব্যাবসা করেছে বক্স অফিসে। এ বছর বক্সঅফিস কালেকশনে তালিকায় জায়গা করেছে হৃতিক অভিনীত ছবি সুপার থার্টি-তে বিহারের বাসিন্দা আনন্দ কুমার নামে এক ব্যক্তির শিক্ষক হয়ে ওঠার কাহিনী রয়েছে। বায়োগ্রাফিক্যাল এই ছবিতে নিঃসন্দেহে হৃত্বিকের অভিনয় অনবদ্য। বিকাশ বেহেলের পরিচালনায় ৬০ কোটির বাজেটের এই ছবি বক্স অফিসে এ বছর সবচেয়ে বেশি ব্যাবসা করেছে।

ফিরে দেখা ২০১৯: এবছরের দেখা ৬টি সেরা বাংলা ছবির গল্প

ছিছোড়ে:- সুপার থার্টির পরেই এ বছরের বক্স অফিস হিটের তালিকায় দ্বিতীয় স্থান দখল করে নিয়েছে ছিছোড়ে। সাতজন বন্ধুর গল্প, যারা ৯২ সালের পর ফের মিলিত হয়েছেন। ছবিতে অভিনয় করেছেন সুশান্ত সিং রাজপুত, শ্রদ্ধা কাপুর, বরুন শর্মা সহ প্রমুখরা। নবীন থেকে প্রবীনের পথে জীবনের গল্প তুলে ধরা হয়েছে ছবিতে। সময়ের পরিবর্তনের ছাপ রয়েছে ছবির গল্পে। পরিচালক নীতেশ তিওয়ারির ৫৪ কোটির বাজেটের ছবি বক্স অফিসে ব্যবসা করেছে ২১২.৮৭ কোটির।

টোটাল ধামাল:- এ বছর আরও একটি মাল্টি স্টার ছবি উপহার দিয়েছে বলিউড। ছবির নাম টোটাল ধামাল। ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগন, অনীল কাপুর, মাধুরী দীক্ষিত, জাভেদ সহ একাধিক তারকা। এই অ্যাডভেঞ্চার কমিডি ছবিটি তৈরি হয়েছে মাত্র ৯০ কোটির বাজেটে, বক্স অফিস থেকে যার কালেকশন ২২৮.২৭ কোটি।

হাউসফুল ৪:- ছবির গল্প প্রভাবিত করতে ব্যর্থ হলেও মাল্টি স্টারড ছবিটি ব্যাবসা করতে পিছিয়ে থাকেনি। ৬০০ বছর আগে পুর্নজন্মের কাহিনী ২০১৯-এ মনে করছে তারকারা। এই নিয়ে বোনা হয়েছে ছবির গল্প। ৭৫ কোটি বাজেটের এই ছবি ব্যবসা করেছে ২৭৯.১৩ কোটির। দিপাবলীতে মুক্তি পেয়েছিল ছবিটি। তাই ব্যবসা করতেও কোন অসুবিধা হয়নি।

মিশন মঙ্গল:- অক্ষয় কুমার অভিনীত আরও একটি ছবি পৌঁছেছে ২০০ কোটির বাজেটে। ব্যর্থতার দায় কাঁধে নিয়ে ঘুরে দাঁড়ানোর লড়াই রয়েছে এই ছবিতে। একজন বিজ্ঞানীর ব্যর্থতার দায় কাঁধে নিয়ে মিশন মঙ্গলের জন্য নতুন ধরনের জ্বালানির থিওরি সামনে আনতে চেয়েছিলেন অক্ষয় কুমার। এই নিয়েই ছবির গল্প। সারা ফেলেছে গোটা দেশে।

ভারত:- সলমন খান ও ক্যাটরিনা কাইফ অভিনীত ছবি ভারত ছবিটি সবচেয়ে বেশি ব্যাবসা করেছে এই ৬ টি ছবির মধ্যে। ৩১৮.৫৬ কোটি টাকার ব্যাবসা করেছে আলি আব্বাস জাফর পরিচালিত ভারত। এই ছবি আসলে ভারত-পাক দেশ ভাগের গল্পের উপর নির্মিত একটি কাল্পনিক ছবি। দেশ ভাগের পর হারিয়ে যাওয়া মা, বোনকে ফিরে পাওয়ার আবেগপূর্ণ কাহিনীর মধ্যে রয়েছে টুইস্ট, রয়েছে এই দেশ গড়ে ওঠার সঙ্গে সঙ্গে দেশের শ্রম ও শিল্পের সঙ্গে ভিন দেশ থেকে আসা মানুষের যুক্ত হওয়ার কাহিনী।