Date : 2020-08-11

২৪ ঘন্টায় শীতে হাঁড় কাঁপাল শহরবাসীর, আরও নামবে পারদ!…

কলকাতা:- সব প্রতিক্ষার অবসান। ২৪ ঘন্টার মধ্যেই শহরে হাঁড় কাঁপিয়ে দিল উত্তুরে বাতাস। পশ্চিমী ঝঞ্ঝার জেরে এতদিন মাঝ পথেই আটকে ছিল শীত। পৌষের প্রথম দিন থেকেই শহরবাসীর গায়ে উঠল পশমের পোশাক। হাওয়া অফিসের পূর্বাভাস, আজ শহরে সর্বনিম্ন তাপমাত্রা ১১.৩। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। মরসসুমের শীতলতম দিন আজ। শীতের ইনিংস কতটা লম্বা হবে সেই নিয়ে অবশ্য তেমন কিছু জানায়নি হাওয়া অফিস। আজ রাতে তাপমাত্রা আরও কমার সম্ভাবনা রয়েছে। আগামী ৭২ ঘণ্টার এই পরিস্থিতি অব্যাহত থাকবে।

তারপর শীত হালকা ব্যাটিং করতে পারে বলে মত আবহাওয়া দপ্তরের। মূলত উত্তর এবং উত্তর-পূর্ব থেকে শীতল বাতাস প্রবেশ করার কারণেই তাপমাত্রা কমেছে হু হু করে।

উত্তরবঙ্গে যাতায়াত সমস্যার সমাধানে অতিরিক্ত বাস চালাবে রাজ্য

একইসঙ্গে বঙ্গোপসাগর উন্মুক্ত হয়ে যাওয়ায় শীতল বাতাস সহজেই প্রবেশ করেছে দক্ষিণবঙ্গে। বুধবার বিকেল থেকেই রাজ্যের বিভিন্ন জেলায় হাঁড় কাপানো শীত পড়েছে।

ট্রাম্পকে ইমপিচ করল মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ

উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা একধাক্কায় নেমেছে ১০ ডিগ্রিতে। আগামী ২৪ ঘন্টায় সেখানে তাপমাত্রা ১০ ডিগ্রির নীচে নামতে পারে বলে মনে করা হচ্ছে। উত্তরবঙ্গে ঘনকুয়াশার জেরে দৃশ্যমানতা কমেছে। আপাতত বড়দিনের শহর আর শীতের মিলনের পথের কাঁটা নেই। তাই বড়দিনের সপ্তাহে শীতের পরশ উপভোগ করতে চলেছে শহরবাসী।