Date : 2020-10-27

গঙ্গাসাগরের আগে খুলছে না মাঝেরহাট ব্রিজ…

কলকাতা:- নতুন বছরেই উদ্বোধন হওয়ার কথা ছিল নতুন মাঝের হাট ব্রিজের। রেলের সঙ্গে জটিলতার কারণে ফের পিছিয়ে গেল মাঝেরহাট ব্রিজ তৈরির কাজ এমনটাই জানা গিয়েছে পূর্ত দফতর সূত্রে। মে মাসের আগে ব্রিজ তৈরির কাজ শেষ হবে না বলে জানানো হয়েছে। সামনেই গঙ্গাসাগর মেলা। অগণিত পুণ্যার্থী গঙ্গাসাগরের উদ্দেশে ডায়মন্ড হারবাবের পথে রওনা হবেন। ফলে ব্যাপক যানজটের আশঙ্কা থাকবে তারাতলা, বেহালা অঞ্চলে। মাঝের হাট ব্রিজ না থাকায় এমনিতেই সমস্যা সৃষ্টি হয়েছে যাতায়াতের।

চৈতন্যের টানে দক্ষিণেশ্বর ও উদ্যানবাটীতে কল্পতরু উৎসব

প্রসঙ্গত, ডিসেম্বরের মধ্যেই ব্রিজ তৈরির কাজ সেরে ফেলার কথা ছিল রাজ্য সরকারের। কিন্তু রাজ্য ও রেলের মধ্যে কিছু সমস্যার কারণে এখনও পর্যন্ত ব্রিজ তৈরির কাজ শেষ করা সম্ভব হয়নি। যদিও অভিযোগ উড়িয়ে রেল পাল্টা দোষারোপ করেছে রাজ্য সরকারকেই। প্রাথমিকভাবে ঠিক হয়েছিল এই বছর সেপ্টেম্বর মাসে ব্রিজ তৈরির কাজ সম্পূর্ণ হয়ে যাবে। তখন রাজ্য দাবি করেছিল, রেল সময়মতো নকশা অনুমোদন না দেওয়ায় সময়ে কাজ শেষ করা যায়নি।

ফিরে দেখা ২০১৯: বিদ্যাসাগরের বিগ্রহের ক্ষত নিয়েই নোবেল জয়ীর অভ্যর্থনা, কেমন আছে শহর?

পরে সেই সময়সীমা বাড়িয়ে ডিসেম্বর করা হয়েছিল। কিন্তু সেই ডেডলাইনও রাখতে পারল না রাজ্য। উল্লেখ্য, ২০১৮ সালের ৪ ঠা সেপ্টেম্বর ভেঙে পড়ে মাঝের হাট ব্রিজ। ব্রিজ ভাঙার পর বেহালা কার্যত দক্ষিণ কলকাতা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। এরপর এক বছরেরও বেশি সময় কেটে গেলেও এখনও পর্যন্ত ব্রিজ তৈরির কাজ শেষ করা সম্ভব হয়নি।