Date : 2020-01-20

সংসদে আর মিলবে না আমিষ খাবার….

ওয়েব ডেস্ক: বিরিয়ানি, চিকেন কাটলেট, ফিশ ফ্রাই অ্যান্ড চিপস এই সব এবার পার্লামেন্টের ক্যান্টিন থেকে নাকি উধাও হতে চলেছে। তবে এবার থেকে আর এই ডিশ মিলবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। সূত্রের খবর অনুযায়ী এবার থেকে পার্লামেন্টে আর আমিষ খাওয়ার নাও মিলতে পারে। আগে সংসদের ক্যান্টিনে মাত্রারিক্ত কম দামে খাওয়ার মিলত। সম্প্রতি সেই দামের উপর থেকে ভর্তুকি তুলে নেওয়ায় বাজার মূল্যেই সংসদের ক্যান্টিনে খাবার পাওয়া যায়। এর আগে সংসদের ক্যান্টিনে খাদ্য সরবরাহের দায়িত্ব ছিল আইআরসিটিসির উপর।

এবার সম্ভবত সেই দায়িত্বের হস্তান্তর হতে চলেছে। আইআরসিটিসির বদলে সম্ভবত, বিকানির অথবা হলদিরামের মতো সংস্থাকে সংসদে খাওয়ারের দায়িত্ব দেওয়া হবে। পার্লামেন্টে এই দুই বেসরকারি সংস্থাকে ক্যান্টিনের দায়িত্ব দেওয়া হলে সেখানে নিরামিষ খাবার বিক্রি করা হবে। লোকসভার স্পিকার ওম বিড়লা এই বিষয়ে খুব শীঘ্রই চুড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে।

প্রসূতিকে বাঁচালেন জওয়ানরা, স্যালুট জানাল দেশ

প্রসঙ্গত, খাবারের মান নিয়ে একাধিক অভিযোগ ওঠায় আইআরসিটিসি-র থেকে সংসদের ক্যান্টিনে খাদ্য সরবরাহের দায়িত্ব তুলে নেওয়া হচ্ছে। নতুন সংস্থাকে দায়িত্ব দেওয়া হলে সংসদের ক্যান্টিনে খাবারের দাম অনেকটাই বাড়বে বলে জানা গিয়েছে। সংসদে খাবারের উপর থেকে ভর্তুকি তুলে দিলে সরকারের ১৭ কোটি টাকা লাভ হবে বলে সূত্রের খবর।