Date : 2020-09-30

‘এলিয়ান স্পেসশিপ’ ঘুর বেড়াচ্ছে লাহোরের আকাশে! দেখুন ভাইরাল ভিডিও

ওয়েব ডেস্ক: লাহোরের আকাশে কালো রঙের ধোঁয়াটে বলয় মেঘের খণ্ড ভেসে বেড়াতে দেখে আতঙ্ক ছড়ালো। কালো মেঘের খণ্ডকে কেন্দ্র করে শহর জুড়ে শুরু হয়েছে জল্পনা। অনেকেরই মত, মেঘের পুঞ্জ আসলে ইউএফও। অনেকের বক্তব্য, বালাকোটের আতঙ্ক ফের একবার ছড়িয়ে দিতেই মেঘের খণ্ডের মতো ধোঁয়াটে বলয় ঘুরে বেড়াচ্ছে আকাশে। ঘটনার ভিডিও করে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে দিয়ে নেটিজেনদের মত, ধোঁয়াটে কালো বলয় অন্য কোন দুনিয়ায় যাওয়ার প্রবেশ দ্বার। নেটিজেনদের মধ্যে অনেকেই আবার ১০০ ভাগ নিশ্চিত এই কালো বলয় এলিয়ানদের স্পেসশিপ। কালো ধোঁয়াটে বলটি নিয়ে নেটদুনিয়ায় এখন চর্বিতচর্বন করছেন সকলেই। তবে শুধু যে পাকিস্তানের লাহোর থেকেই আকাশে এমন কালো বলয় দেখা গিয়েছে, তা কিন্তু নয়। নেটদুনিয়ায় যখন এই বলয় নিয়ে চর্চা চলছে, তখনই এক নেটিজেন জানা, তিনি দুবাইয়েও এই একই দৃশ্য দেখেছিলেন।

সৌজন্যে ট্যুইটার

ওই ব্যক্তি দুবাইয়ের ভিডিওটিও পোস্ট করেন। এই ভিডিও দেখে আন্তর্জাতিক একটি সংবাদ মাধ্যমের মত, প্রবল দূষণের কারণে ধোঁয়ার বলয় সৃষ্টি হতে পারে। এই ধরনের ধোঁয়ার ঘূর্ণি বিস্ফোরণের ফলেও সৃষ্টি হতে পারে। হয়তো ছোট কোনও বিষ্ফোরণে কালো ধোঁয়ার কুণ্ডলী তৈরি হয়েছিল। তার মধ্যে সাদা মেঘ ঢুকে কালো বলয়ের আকার নিয়েছে।

‘বোস দ্য ফরগটন হিরো’ থেকে ‘গুমনামি’, রুপোলি পর্দায় এখনও ‘জীবন্ত’ নেতাজি

বৈদ্যুতিন ট্রান্সফরমারের কারণেও এমন গোল বলয়াকার ধোঁয়ার কুণ্ডুলী তৈরি হয়। ওই সংবাদ মাধ্যম দাবী করেছে ২০১৪ সালে, মার্কিন যুক্তরাষ্ট্রের লেমিংটন স্পার উপর আকাশে রহস্যজনক কালো বলয় দেখা গিয়েছিল। আতশবাজি পরীক্ষার সময় এটি তৈরি হয়। আরও একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী ২০১২ সালে শিকাগোয় একই ধরনের কালো বলয় দেখা গিয়েছিল।