Date : 2020-02-26

বিপদে পড়েছেন? পাশে আছে কলকাতা পুলিশের ‘বন্ধু’

কলকাতা: রাজ্যে অপরাধ প্রবনতা বাড়ছে, একই সঙ্গে শহরেও আর সুরক্ষিত নয় বাসিন্দারা। অপরাধ দমনে সময় মতো পুলিশি সাহায্য মেলে না এমন অভিযোগ অনেকেই করেন। এরফলে একাধিক প্রশ্নের মুখে পড়তে হয় কলকাতা পুলিশকে। এবার পুলিশের ‘বন্ধু’ অ্যাপের মাধ্যমে সাধারণ মানুষ বিশেষ সুবিধা পাবেন সহজেই। মোবাইলে এই অ্যাপের ব্যবহারের মাধ্যমে কয়েকটা ক্লিকে যখন খুশি পেয়ে যাবেন পুলিশি সহায়তা। এই আ্যাপ এর মাধ্যমে এফ আই আর কপি, ময়নাতদন্তের কপি, আ্যাকসিডেণ্ট রিপোর্ট , পুলিশ ক্লিয়ারেন্স সারটিফিকেট, লস্ট মোবাইল ইনফরমেশন, পারকিং ইনফরমেশন এবং আরও অনেক সুবিধা থাকবে। যেগুলো সাধারন মানুষের সবথেকে বেশি দরকার পড়ে।

ম্যান ভার্সেস ওয়াইল্ড-এ মোদীর পর অংশ নিলেন রজনীকান্ত

এছাড়া পথে-ঘাটে ইভটিজিং-এর মতো ঘটনা ঘটলে এই অ্যাপ যথেষ্ট সুবিধা দেবে। অ্যাপটিতে রয়েছে প্যানিক বাটন, যা প্রেস করলেই কলকাতা পুলিশের কন্ট্রোলরুমে খবর পৌঁছে যাবে। আপনার নিকটবর্তী বন্ধুদের কাছেও পৌঁছে যাবে খবর। সব মিলিয়ে এই অত্যাধুনিক সুবিধা পেতে চলেছেন সাধারণ মানুষ।

নতুন চেহারায় পুরনো 'বন্ধু'

Posted by Kolkata Police on Monday, January 27, 2020

বর্ণ ও লিঙ্গ বৈষম্যের প্রাচীর ভেঙে সরস্বতী পুজো করছেন আদিবাসী ছাত্রী

শুধু তাই নয়, এই অ্যাপের মাধ্যমে নিজের পরিচয় গোপন রেখে পুলিশকে সমস্যার কথা জানানো যেতে পারে। আর কিছুদিনের মধ্যেই এই অ্যাপ পাওয়া যাবে । প্রথমে তা ফোনে ইন্সটল করতে হবে পরে নিজের সুবিধা মতন ব্যবহার করতে হবে। আশা করা হচ্ছে এবার রাজ্যবাসীর একটু হলেও স্বস্তি ফিরবে। অ্যাপ সম্পর্কে জেনে নিন বিস্তারিত ভাবে।