Date : 2020-10-28

২ দিন ধরে বেড়ে চলেছে তাপমাত্রা, আজ বিকেলেই ফের নামবে বৃষ্টি….

কলকাতা:- হাওয়া অফিসের পূর্বাভাস ছিল, বর্ষবরণের রাত থেকেই কলকাতা সহ গোটা রাজ্যে বাড়বে তাপমাত্রা। সেই মত শহরে ক্রমশ চড়তে শুরু করেছে পারদ। পশ্চিমী ঝঞ্ঝার জেরে এমনিতেই শহরে বার বার মেঘের আড়ালে মুখ লুকিয়ে ফেলছে শীত। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৩ ডিগ্রি সেলসিয়াস,যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি। আবহাওয়া দফতর জানিয়েছে, সকালে আকাশ পরিস্কার থাকলেও সন্ধ্যার পর নামবে বৃষ্টি। ঘূর্ণাবর্ত ও নিম্নচাপ অক্ষরেখার জেরে রাজ্যে আগামী রবিবার পর্যন্ত বৃষ্টি হবে। শীতের মধ্যেই শহরে তাপমাত্রা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির হতে পারে আজ বিকেল থেকে। আজ বিকেল থেকে শনিবার পর্যন্ত বৃষ্টির চলতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

তবে তাপমাত্রা পারদ বাড়ার সঙ্গে সঙ্গে যে শীত গায়েব হয়ে গেল এমনটা নয়। শুক্র ও শনিবার শহরে বৃষ্টি হলেও আগামী সপ্তাহের শুরু থেকেই তাপমাত্রার পারদ আরও কিছুটা কমবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

গঙ্গাসাগরের আগে খুলছে না মাঝেরহাট ব্রিজ

শুধু দক্ষিণবঙ্গের জেলাগুলিতেই নয়, উত্তরের জেলাগুলিতেও ফের শিলাবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এবার বর্ষশেষের তুলনায় বর্ষশুরুর দিনের তাপমাত্রা অনেকটাই বেশি ছিল। ৩১ ডিসেম্বর কলকাতার তাপমাত্রা ছিল ১১. ৬ ডিগ্রি সেলসিয়াস ১লা জানুয়ারিতে সেই তাপমাত্রা বেড়ে হয়েছিল ১২.৫ ডিগ্রি। আগামী দুদিন বৃষ্টি হলে তাপমাত্রা পের কমতে পারে।