Date : 2020-09-23

আর কয়েক ঘন্টা পর পুরোপুরি বন্ধ হয়ে যাবে টালাব্রিজ, জেনে নিন কিভাবে পৌঁছবেন গন্তব্য?

কলকাতা: অনেকদিন আগেই সিদ্ধান্ত হয়েছিল। রেল আর পূর্ত দফতরের টালবাহানার কারণে থমকে ছিল কাজ। অবশেষে ৩১ জানুয়ারি থেকে টালা ব্রিজ ভাঙার কাজ শুরু করতে চলেছে সরকার। শুক্রবার রাত থেকে টালা ব্রিজে গাড়ি চলাচল বন্ধ করা হবে। যানবাহন এমনকি পথচারীদের জন্য বন্ধ হতে চলেছে টালা ব্রিজ। আজ থেকেই ব্রিজের একাংশ ভাঙার কাজ শুরু হবে। টালাব্রিজে চলাচল করা যানবাহনগুলি ঘুর পথে গন্তব্যে পৌঁছবে। টালাব্রিজ ভাঙার কারণে চিৎপুর লকগেট ব্রিজে এবার থেকে ২৪ ঘন্টাই একমুখী যান চলাচল করবে। বিকল্প রাস্তা হিসাবে চিৎপুর পুরনো ব্রিজের পাশেই লেভেল ক্রসিং তৈরি করা হবে। এর ফলে শ্যামবাজার থেকে বিটি রোডের দিকে যানবাহন গুলি শুধুমাত্র আসবে। অন্যদিকে বিটি রোড হয়ে শ্যামবাজারের দিকে আসা বাসগুলি বেলগাছিয়া ব্রিজ ধরে এগিয়ে যাবে। বিটি রোড থেকে আসা দক্ষিণের দিকের সব ছোট গাড়ি বেলগাছিয়া ব্রিজ ও পুরনো চিত্পুর ব্রিজ ধরবে। পাশাপাশি কলকাতা স্টেশন যেতে শ্যামবাজার পাঁচমাথার মোড় থেকে খান্নার দিকে ঘুরে উল্টোডাঙা হয়ে যেতে হবে। জেনে নিন কোন দিক থেকে আসা যান কোন দিকে পৌঁছাবে।

হাজার কিলোমিটার দূর থেকে প্রাণ বাঁচিয়ে দিল কলকাতা পুলিশ

উত্তরমুখী যান চলাচলের পথ

বড় গাড়ি

চিত্তরঞ্জন অ্যাভিনিউ – যতীন্দ্রমোহন অ্যাভিনিউ – কেভিভি অ্যাভিনিউ – লকগেট ব্রিজ ধরে পৌঁছে যাবে বিটি রোড।

এপিসি রোড বা বিধান সরণির দিক থেকে আসা বাস শ্যামবাজার – ভূপেন বোস অ্যাভিনিউ – কেভিভি অ্যাভিনিউ – লকগেট ব্রিজ ধরবে।

অন্য আরও একটা রুটে এপিসি রোড বা বিধান সরণি থেকে শ্যামবাজার হয়ে গালিফ স্ট্রিট ধরে কেভিভি অ্যাভিনিউ পৌঁছবে।

ছোট গাড়ি

কেভিভি অ্যাভিনিউ- কাশীপুর রোড- খগেন চ্যাটার্জি রোড – বিটি রোড পৌঁছবে।

এপিসি রোড বা বিধান সরণি থেকে যে ছোট গাড়িগুলো পৌঁছবে শ্যামবাজার থেকে আরজি কর রোড, বেলগাছিয়া ব্রিজ হয়ে মন্মথ দত্ত রোড, রাজা মণীন্দ্র রোড, পাইকপাড়া হয়ে বিটি রোড পৌঁছবে।

কলকাতায় করোনার ছায়া! জ্বর নিয়ে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি ১

দক্ষিণমুখী যান চলাচলের পথ

বড় গাড়ি

চিড়িয়ামোড়- দমদম রোড -সেভেন ট্যাঙ্ক-নর্দার্ন অ্যাভিনিউ- রাজা মণীন্দ্র রোড- মিল্ক কলোনি- বেলগাছিয়া রোড- শ্যামবাজার পৌঁছবে।

বিকল্প রাস্তা বিটি রোড- চিড়িয়ামোড়- পাইকপাড়া- রাজা মণীন্দ্র রোড- মিল্ক কলোনি- বেলগাছিয়া রোড- শ্যামবাজার যাবে।

ছোট গাড়ি

ছোট গাড়ি ওপরের রাস্তা দিয়েও রাস্তা দিয়েও যেতে পারবে এছাড়াও বিটি রোড- চিড়িয়ামোড়- খগেন চ্যাটার্জি রোড- কাশীপুর রোড- কেভিভি অ্যাভিনিউ- গিরিশ অ্যাভিনিউ- যতীন্দ্রমোহন অ্যাভিনিউ – চিত্তরঞ্জন অ্যাভিনিউ পৌঁছবে।