Date : 2020-09-23

টিকটকে ‘ছপাক মেকাপ চ্যালেঞ্জ’, দীপিকার সমালোচনায় নেটিজেনরা

ওয়েব ডেস্ক: দীপিকা পাডুকোনে নিজের নতুন ছবি ‘ছপাক’ এর প্রমোশনের জন্য টিকটক কর্ণধারের সঙ্গে কথা বলেন। সেখানে ঠিক হয়, টিকটক অ্যাপে ওম শান্তি ওম, পিকু ও ছপাক ছবির মেকাপ করে দেখানের একটি প্রতিযোগিতা শুরু হয়। ছপাক মেকাপ চ্যালেঞ্জকে কেন্দ্র করে নেটিজেনদের একাংশের রোষের মুখে পড়েন। তাদের বক্তব্য, একজন অ্যাসিড আক্রান্ত মহিলার চেহারার মেকাপ করে দেখানো অত্যন্ত মর্মান্তিক। বিশেষ করে সেটা প্রতিযোগিতার পর্যায় চলে যাওয়া আরো নির্মম। একজন টুইটার সদস্যের মন্তব্য, ‘দীপিকার ‘ছপাক মেকআপ চ্যালেঞ্জ’ নিয়ে সমস্যা হল, তিনি এটাকে নিজের একটি ‘লুক’ বলে ধরছেন এবং এর সঙ্গে জড়িত মানসিক আঘাতকে নস্যাৎ করছেন।

তিনি প্রমাণ করে দিয়েছেন যে এটা শুধুই মেকআপ এবং অ্যাসিড আক্রান্তদের যন্ত্রণার গভীরতা সম্পর্কে কোনও ধারণাই নেই তাঁর।’ অনেকে মন্তব্য করেছেন, অ্যাসিড আক্রান্ত মহিলার জীবনের ক্ষতবিক্ষত কাহিনী ছপাক। অত্যন্ত সংবেদনশীল বিষয় এই ঘটনা।

পথ দুর্ঘটনায় গুরুতর জখম শাবানা আজমি

কখনওই অ্যাসিড আক্রমণের মতো বিষয়কে এভাবে প্রতিযোগীতার অঙ্গ করা উচিত না।

সাম্প্রতিককালে বেশ কয়েকবারই শিরোনামে এসেছেন দীপিকা পাড়ুকোন। গত ৫ জানুয়ারি জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের ওপর অজ্ঞাত পরিচয় মুখোশধারীদের হামলার পর সেখানেও গিয়েছিলেন তিনি। এরপর থেকেই নানা রকম রোষের সম্মুখীন হতে হচ্ছে তাঁকে। বিরোধী মতের সমর্থকরা এই কারণেই ‘ছপাক’-কে বিশেষ ভাবে নেতিবাচক রেটিং দিচ্ছেন বলে অনুমান করা হচ্ছে।