Date : 2020-09-30

ফারাক্কায় নির্মীয়মাণ সেতু ভেঙে ভয়ানক দুর্ঘটনা, মৃত ২ শ্রমিক

ওয়েব ডেস্ক: ফারাক্কায় নির্মিয়মাণ সেতুর গার্ডার ভেঙে ভয়ানক দুর্ঘটনার কবলে পড়লেন কর্মরত শ্রমিকরা। শেষ পাওয়া খবর অনুসারে ধ্বংসস্তূপে চাপা পড়ে মৃত্যু হয়েছে ২ জন শ্রমিকের। গুরুতর আহত অবস্থায় ছয়জন শ্রমিকে স্থানান্তরিত করা হয়েছে কলকাতার হাসপাতালে। ঘটনার পর রাতভর চলে উদ্ধারকার্য। মালদা থেকে বিশেষ টিম পৌঁছে গিয়েছে উদ্ধারকার্যের জন্য। জানা গিয়েছে মৃতেদর মধ্যে রয়েছেন একজন প্রোজেক্ট ম্যানেজার। নাম শ্রীনিবাস। অন্যজন শচীন প্রতাপ। তিনি ট্রেনি ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করছিলেন। পুলিশ সূত্রে খবর ঘটনায় প্রায় আট জন শ্রমিক নিহত হয়েছেন। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

যে অংশে ভেঙে পড়েছে তার নিচে কতজন চাপা পড়ে রয়েছে তা এখনও স্পষ্ট নয়। ফরাক্কা ব্যারেজ থেকে এক কিলোমিটার দূরে নতুন ব্রিজ তৈরি হচ্ছিল। সেখানেই একটি গার্ডার ফিট করার সময় ওই দুর্ঘটনা ঘটে। ব্রিজটি তৈরি করছিল একটি সংস্থা। ঘটনার জেরে প্রশ্ন উঠছে সেতুর নির্মাণ সামগ্রীর গুণমান নিয়ে। ফারাক্কায় নির্মীয়মাণ সেতু ভেঙে পড়ায় মৃত ও ক্ষতিগ্রস্থদের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার।

ভূতে ধরেছে ভেবে ঝাড়ফুঁক! চিকিৎসার অভাবে মৃত্যু ২ শিশুর

পাশাপাশি ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করে মূল দোষী কে বা কারা, দ্রুত তা চিহ্নিত করার হবে বলে জানিয়েছেন। জেনারেল ভি.কে সিং জানিয়েছেন সংশ্লিষ্ট মন্ত্রক থেকে একটি প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শনে যাবে। গঙ্গার উপরে মালদা ও ফরাক্কা সংযোগকারী একটি দ্বিতীয় সেতু তৈরির ব্যাপারে উদ্যোগী হয় জাতীয় সড়ক কর্তৃপক্ষ। দেড় বছর আগে সেতু তৈরির কাজ শুরু হয়েছিল। গতকাল সন্ধ্যায় ভেঙে পড়ে নির্মীয়মাণ সেতুর একটি গার্ডার।