Date : 2024-06-26

সকাল ন’টা পর্যন্ত রাজ্যে ভোট পড়লো ১৫.৩৫ শতাংশ

পঞ্চম দফার ভোটে সোমবার রাজ্যের সাতটি আসনে চলছে ভোট গ্রহণ পর্ব। এদিন প্রথম দুই ঘন্টায় সবচেয়ে বেশি ভোট পড়েছে উলুবেড়িয়া কেন্দ্রে, আর সবচেয়ে কম হুগলি কেন্দ্রে।

সঞ্জু সুর, নিজস্ব প্রতিনিধিঃ- সোমবার সকাল সাতটা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে রাজ্যের সাতটি কেন্দ্রে। সকাল সকাল বেশ কয়েকটি জায়গা থেকে ইভিএম খারাপের অভিযোগ ওঠে। পাশাপাশি কেন্দ্রিয় বাহিনীর ব্যবহার নিয়েও কমিশনে অভিযোগ জমা করেছে কয়েকটি রাজনৈতিক দল। এদিন প্রথম দুই ঘন্টায় মোট ৪৭১ টি অভিযোগ জমা পড়েছে কমিশনের দফতরে। এরমধ্যে সিএমএস পোর্টালের মাধ্যমে রাজনৈতিক দলগুলো যে অভিযোগ দায়ের করেছে তারমধ্যে তৃণমূল ৩০ টি, সিপিএম ২৫ টি ও বিজেপি ২২ টি অভিযোগ জমা দিয়েছে। এছাড়া এনজিআর‌এস ও সি-ভিজিল অ্যাপে জমা পড়া অভিযোগের সংখ্যা যথাক্রমে ৩০০ টি ও ৯৯ টি।

সকাল ন’টা পর্যন্ত মোট ১৫.৩৫ শতাংশ ভোট পড়েছে যা যারমধ্যে ১৪.বনগাঁ কেন্দ্রে ১৫.১৯ শতাংশ, ১৫.ব্যারাকপুর কেন্দ্রে ১৫.০৮ শতাংশ, ২৫.হাওড়া কেন্দ্রে ১৫.২০ শতাংশ, ২৬.উলুবেড়িয়া কেন্দ্রে ১৭.২৫ শতাংশ, ২৭.শ্রীরামপুর কেন্দ্রে ১৪.৪৩ শতাংশ, ২৮.হুগলি কেন্দ্রে ১৪.০১ শতাংশ ও ২৯.আরামবাগ কেন্দ্রে সকাল ন’টা পর্যন্ত ভোট পড়েছে ১৬.৩৮ শতাংশ।

আরও পড়ুন : মহিলা এজেন্টের শ্লীলতাহানির অভিযোগে সরিয়ে দেওয়া হলো প্রিসাইডিং অফিসারকে