Date : 2024-06-23

মহিলা এজেন্টের শ্লীলতাহানির অভিযোগে সরিয়ে দেওয়া হলো প্রিসাইডিং অফিসারকে

মহিলা পোলিং এজেন্টদের শ্লীলতাহানির মারত্মক অভিযোগে ভোটের সকালেই সরিয়ে দেওয়া হলো এক প্রিসাইডিং অফিসারকে। হাওড়া লোকসভার লিলুয়ার ঘটনা।

সঞ্জু সুর, নিজস্ব প্রতিনিধিঃ- সোমবার ভোট গ্রহণ শুরুর হ‌ওয়ার দুই ঘন্টার মধ্যেই সরিয়ে দেওয়া হলো এক প্রিসাইডিং অফিসারকে। দুই জন মহিলা পোলিং এজেন্টের শ্লীলতাহানি করা হয়েছে বলে মারাত্মক অভিযোগে সরগরম হয়ে ওঠে হাওড়া লোকসভার লিলুয়ার ১৭৬ নম্বর বুথে। ওই প্রিসাইডিং অফিসার গৌতম মান্না যদিও নিজে অভিযোগ করেন বুথের মধ্যে তাকেই মারধর করা হয়েছে। তিনি বলেন আমাকে গালে প্রচন্ড জোড়ে থাপ্পর মারেন এক মহিলা পোলিং এজেন্ট। তিনি কমিশনে একথা জানানোর পরেও তাঁকেই দায়িত্ব (প্রিসাইডিং অফিসার) থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে অভিযোগকারী মহিলাদের অভিযোগ ওই প্রিসাইডিং অফিসার তাদের শ্লীলতাহানি করেছে। সূত্রের খবর, এদিন সকালে ওই বুথে মক পোল চলার সময় কিছু গন্ডগোলের খবর আসে। সেই সময় ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তী বুথে পৌঁছালে গন্ডগোল চরমে ওঠে। তৃণমূল এজেন্টদের সঙ্গে তর্কাতর্কি বেঁধে যায় বিজেপি প্রার্থীর। বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তী বলেন, যতক্ষণ না সঠিকভাবে ভোট গ্রহণ পর্ব শুরু হচ্ছে ততক্ষণ তিনি এলাকা ছেড়ে যাবেন না। এদিকে এই খবর কমিশনের দফতরে পৌঁছানোর পর ওই প্রিসাইডিং অফিসারকে দায়িত্ব থেকে সরিয়ে দেয় নির্বাচন কমিশন।

আরও পড়ুন : রবিবাসরীয় প্রচারে মালা রায়