Date : 2024-06-23

নাগরিকত্ব পেয়ে প্রথম ভোট তারকা অক্ষয় কুমারের

নাজিয়া রহমান, সাংবাদিক : সোমবার ২০ মে দেশজুড়ে লোকসভার পঞ্চম দফার ভোট গ্রহণপর্ব চলছে। দেশের ৮টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের মোট ৪৯টি আসনে ভোটগ্রহণ হচ্ছে। তার মধ্যে মহারাষ্ট্রের ১৩টি আসনে ভোট হয়। এদিন সাতসকালেই ভোটগ্রহণ কেন্দ্রে পৌঁছে যান বলিউড অভিনেতা অক্ষয় কুমার।

দেশজুড়ে চলছে লোকসভার পঞ্চম দফার ভোট গ্রহণপর্ব। দেশের ৮টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের মোট ৪৯টি আসনে ভোটগ্রহণ হচ্ছে। তার মধ্যে মহারাষ্ট্রের ১৩টি আসনে ভোট হয়। এদিন সাতসকালেই ভোটগ্রহণ কেন্দ্রে পৌঁছে যান বলিউড অভিনেতা অক্ষয় কুমার।২০২৩ সালে ভারতীয় নাগরিকত্ব পেয়েছেন বলিউডের সুপারস্টার অক্ষয় কুমার। এর আগে তাঁর কানাডার নাগরিকত্ব ছিল। এবারের লোকসভা নির্বাচনে পঞ্চম দফায় প্রথমবার ভারতে ভোট দিলেন অক্ষয় কুমার। ভোটের দিন সকাল সকাল আম জনতার সঙ্গে লাইনে দাঁড়িয়ে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন বলিউডের এই সুপারস্টার। তিনি মুম্বইয়ের জুহুর একটি বুথে গিয়ে ভোট দেন। ভোট দিয়ে বেরনোর পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন,‘আমি চাই আমার দেশ আরও শক্তিশালী হোক। সেই বিষয়টি মাথায় রেখেই ভোট দিয়েছি। সকলের ভোট দেওয়া উচিত। এটা তাদের অধিকার।’ভারতের নাগরিকত্ব পাওয়ার পর ভোট দিয়ে খুশি বলিউডের খিলাড়ি। ২০১৯ সালে ভারতের নাগরিকত্বের জন্য আবেদন করেছিলেন তিনি। ২০২৩ সালে স্বাধীনতা ভারতের নাগরিক হয়েছিলেন অভিনেতা অক্ষয় কুমার। ভারতীয় ছবিতে অভিনয় করলেও, ১৯৯০ সালে কানাডার নাগরিকত্বের জন্য আবেদন করেছিলেন তিনি।

এতদিন কানাডার নাগরিক ছিলেন বলে ভোট ভারতের বিরাট এই ভোট উৎসবে অংশগ্রহণ করতে পারতেন না তিনি। তবে এবার সেই বাধা মিটে গেছে তাঁর। তিনি এখন ভারতের নাগরিক। আর সোমবার সাত সকালে তিনি তাঁর ভোটাধিকার প্রয়োগ করেন ইভিএম -এ।অক্ষয় কুমার ছাড়াও এদিন ভোট দেন বলিউডের ফারহান আখতার, জোয়া আখতার, জাহ্নবী কাপুর, রাজকুমার রাও সহ একাধিক বলিউড তারকা।

আরও পড়ুন : পঞ্চম দফাতেও ভোট পড়লো স্বাভাবিকের থেকে কম।