Date : 2024-05-26

ফের মেট্রোতে আত্মহত্যার চেষ্টা

আবারও মেট্রো। আবারও আত্মহত্যার চেষ্টা। এত সুরক্ষা থাকার পরেও কেন বারবার এই ঘটনা ঘটছে! বজ্র আঁটুনি ফস্কা গেরা? উঠছে প্রশ্ন

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিক: বুধবার সকাল ১১ টা বেজে ৩৮ মিনিটে নেতাজি ভবন মেট্রো স্টেশনে আত্মহত্যার চেষ্টা। এর জেরে সাময়িক পরিষেবা ব্যাহত হয় তারপর ১২টা নাগাদ ময়দান মেট্রো স্টেশন থেকে দক্ষিণেশ্বর এবং মহানায়ক উত্তম কুমার মেট্রো স্টেশন থেকে কবি সুভাষের মধ্যে কাটা পরিষেবা চালু করা হয়েছে।

পূর্ব রেলের CRRO কৌশিক মিত্র জানিয়েছেন এই বিষয়ে, ‘দেহটি উদ্ধার করার কাজ চলছে। যিনি আত্মহত্যা করার চেষ্টা করেছেন তাঁর মৃত্যু হয়েছে কিনা এখনই বলা যাচ্ছেনা। দেহটি উদ্ধার হলে বলা সম্ভব হবে। তবে যিনি আত্মহত্যা করার চেষ্টা করেছিলেন তিনি পুরুষ বলেই জানা যাচ্ছে। নাম, ঠিকানা কিছু জানা যায়নি।’

ঘড়িতে সময় সকাল ১১টা ৩৮ মিনিট নাগাদ। এক যাত্রী মেট্রোর লাইনে ঝাঁপ দেন সেখানে। যার জেরেই থমকে যায় পরিষেবা। নিষ্ক্রিয় করে দেওয়া হয় পাওয়ার ব্লকগুলি। আর স্বাভাবিক ভাবেই বিপাকে পড়েন যাত্রীরা।

মেট্রোয় আত্মহত্যার চেষ্টা আটকাতে বহু পদক্ষেপ করা হয়েছে মেট্রো কর্তৃপক্ষের তরফে। সিসি ক্যামেরার নজরদারি থেকে শুরু করে স্টেশনের দু’পাশে রক্ষী মোতায়েন করার পরও মেট্রোয় আত্মহত্যার চেষ্টায় রাশ টানা যায়নি। ফলে প্রত্যেকবার এই ধরনের এক একটি ঘটনায় দুর্ভোগের শিকার হন যাত্রীরা।

আরও পড়ুন : ভোট মিটিয়ে পরিবারের সঙ্গে সময় কাটাতে বাড়ি গেলেন ইউসুফ পাঠান