Date : 2024-05-26

প্রথম দুই ঘন্টায় সবচেয়ে কম ভোট পড়লো আসানসোলে

রাজ্যে চতুর্থ দফার আট আসনে ভোট চলছে। বেশ কয়েকটি জায়গা থেকে কিছু ঝামেলার খবর এসেছে। এখনও পর্যন্ত প্রথম দুই ঘন্টায় সবচেয়ে বেশি ভোট পড়েছে বহরমপুর কেন্দ্রে। আর সবচেয়ে কম ভোট পড়েছে আসানসোল কেন্দ্রে।

সঞ্জু সুর, নিজস্ব প্রতিনিধিঃ- অধীর চৌধুরী থেকে দিলীপ ঘোষ, মহুয়া মৈত্র সহ বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থীর ভাগ্য নির্ধারণ হচ্ছে সোমবারের ভোটে। আটটি আসন মিলিয়ে প্রথম দুই ঘন্টায় ভোট পড়েছে মাত্র ১৫.২৪ শতাংশ। আর প্রথম দুই ঘন্টায় কমিশনের দফতরে অভিযোগ জমা পড়েছে প্রায় পাঁচশো টি।

এদিন এখনও পর্যন্ত সবচেয়ে বেশি ১৬.৯৭ শতাংশ ভোট পড়েছে বহরমপুর কেন্দ্রে। সবচেয়ে বেশি ৯৪ টি অভিযোগ ও এসেছে এই কেন্দ্র থেকেই‌। এই ৯৪ টি অভিযোগের মধ্যে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে অভিযোগ জমা পড়েছে ২১ টি। এদিকে সবচেয়ে কম মাত্র ১৩.০৩ শতাংশ ভোট পড়েছে আসানসোল কেন্দ্রে। ১২ কৃষ্ণনগর কেন্দ্রে ভোট পড়েছে ১৫.৬৭ শতাংশ, ১৩ রানাঘাট আসনে ১৫.৩১ শতাংশ, ৩৮ বর্ধমান পূর্ব কেন্দ্রে ১৫.৮৮ শতাংশ, ৩৯ বর্ধমান-দুর্গাপুরে ১৪.০৮ শতাংশ, বোলপুরে ১৬.৪৬ শতাংশ ও বীরভূম কেন্দ্রে ভোট পড়েছে ১৪.৫৫ শতাংশ।
মোট ৪৯২ টি অভিযোগ জমা পড়েছে প্রথম দুই ঘন্টায়, তার মধ্যে সিএমএস পোর্টালের মাধ্যমে অভিযোগ জমা পড়েছে ৪২ টি। এরমধ্যে কংগ্রেস ২০ টি, সিপিএম ১৫ টি ও বিজেপি ২ টি। সিএম‌এস পোর্টালে অবশ্য তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এখনও কোনো অভিযোগ জমা পড়েনি বলেই কমিশন সূত্রে খবর। এছাড়া সরাসরি দিল্লিতে কমিশনের সদর দফতরে যে অভিযোগগুলো জমা পড়েছে তার মধ্যে এনজিআর‌এস (National Grievance Redressal edressal System) মাধ্যমে ৩৫০ টি ও সি-ভিজিল অ্যাপের মাধ্যমে ১০০ টি অভিযোগ জমা পড়েছে।

আরও পড়ুন : জ্বলছে পাক অধিকৃত কাশ্মীর (POK), নিহত ২