Date : 2024-05-26

মনোনয়ন জমা দিল বাম জোটের পাঁচ প্রার্থী

নাজিয়া রহমান, সাংবাদিক: বৃহস্পতিবার সকাল ১০টায় হাজরা মোড় থেকে মিছিল করে আলিপুরের সার্ভে বিল্ডিংয়ে মনোনয়নপত্র জমা দিতে যান বাম জোটের পাঁচ প্রার্থী। ওই মিছিলে ছিলেন সিপিএমের চার প্রার্থী।

মনোনয়নপত্র

বৃহস্পতিবার সকাল ১০টায় হাজরা মোড় থেকে মিছিল করে আলিপুরের সার্ভে বিল্ডিংয়ে মনোনয়নপত্র জমা দিতে যান বাম জোটের পাঁচ প্রার্থী। ওই মিছিলে ছিলেন সিপিএমের চার প্রার্থী। কলকাতা দক্ষিণ লোকসভা কেন্দ্রের সায়রা শাহ হালিম, যাদবপুরের সৃজন ভট্টাচার্য, ডায়মন্ডহারবার লোকসভার প্রতীক-উর রহমান ও মুথরাপুর লোকসভা কেন্দ্রের শরৎচন্দ্র হালদার এবং জয়নগরের আরএসপি প্রার্থী সমরেন্দ্র নাথ মণ্ডল। হুড খোলা জিপে একশো শতাংশ জয়ের ইচ্ছে নিয়ে মনোনয়ন জমা দিতে যান তারা। পাঁচ প্রার্থীদের নিয়ে বাম কর্মী-সমর্থকরা হাজরা মোড় থেকে বিশাল মিছিল করে আলিপুরের গোপালনগরে পৌঁছনোর পর সেখানে উল্টো দিক থেকে আসা তৃণমূলের মিছিলের সঙ্গে সংঘর্ষ বাঁধে। তৃণমূলের তরফ থেকে আসা “খেলা হবে’ শ্লোগানকে ঘিরে বাঁধে বচসা। তারপর দক্ষিণ কলকাতা কেন্দ্রের সিপিএম প্রার্থী সায়রা শাহ হালিম আলিপুর সার্ভে বিল্ডিংয়ে ঢুকতেই শুরু হয় চরম অশান্তি।

মনোনয়নপত্র

বাম কর্মী-সমর্থকদের অভিযোগ, মুখোমুখি হওয়ার পরেই তাঁদের মিছিল লক্ষ্য করে কটূক্তি করতে শুরু করেন তৃণমূলের কর্মী-সমর্থকরা। অন্যদিকে তৃণমূলের অভিযোগ, তাদের মিছিলকে দেখতে পেয়েই চোর স্লোগান দিতে থাকে বামেরা। এই দুই বাদানুবাদ হাতিহাতিতে পৌঁছে যায়। উভয়পক্ষের মধ্যে বিষয়টি নিয়ে বচসা ও ধস্তাধস্তি শুরু হয়। হাতাহাতির পরিস্থিতি তৈরি হয়। নিমিষের মধ্যে তুলকালাম বেধে ওই এলাকায়। খবর পেয়ে পুলিশ গিয়ে ঘন্টাখানেকের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন : প্রকাশ্যে রাজভবনের সিসিটিভি ফুটেজ। কিন্তু কি আছে তাতে !