Date : 2024-05-26

Kunal Ghosh : কান্নায় ভেঙে পড়লেন কুনাল ঘোষ

রাজ্য সাধারণ সম্পাদক পদ থেকে সরানোর পর দলের তারকা প্রচারক এর তালিকা থেকেও বাদ পড়লেন কুনাল ঘোষ। বুধবারের পর বৃহস্পতিবার, দলের এই দুই সিদ্ধান্তের পর প্রকাশ্যেই কেঁদে ফেললেন সদ্য সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারিত হ‌ওয়া তৃণমূল নেতা ।

সঞ্জু সুর, সাংবাদিক ঃ রাজ্য সাধারণ সম্পাদক পদ থেকে সরানোর পর দলের তারকা প্রচারক এর তালিকা থেকেও বাদ পড়লেন কুনাল ঘোষ। বুধবারের পর বৃহস্পতিবার, দলের এই দুই সিদ্ধান্তের পর প্রকাশ্যেই কেঁদে ফেললেন সদ্য সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারিত হ‌ওয়া তৃণমূল নেতা কুনাল ঘোষ

বুধবার উত্তর কলকাতায় এক রক্তদান শিবিরে গিয়ে বিজেপি প্রার্থী তাপস রায়ের সুখ্যাতি করতে শোনা যায় কুনাল ঘোষের মুখে। এই উত্তর কলকাতায় বিদায়ী সাংসদ তথা তৃণমূল কংগ্রেস প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায় এর সঙ্গে কুনাল ঘোষের মধুর সম্পর্কের কথা সকলের জানা।

কুনাল ঘোষ প্রকাশ্যেই অনেকবার সুদীপ বন্দ্যোপাধ্যায় এর বিরোধীতা করেছেন। পাশাপাশি সাবেক তৃণমূল বিধায়ক তথা বর্তমানে উত্তর কলকাতা লোকসভা আসনে বিজেপি প্রার্থী তাপস রায়ের সঙ্গে কুনাল ঘোষের সম্পর্ক যে যথেষ্ট হৃদ্যতাপূর্ণ, সেটাও জানেন সকলে। এহেন তাপস রায়ের সমর্থনে কথা বলার কয়েক ঘন্টার মধ্যে বুধবার তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে প্রেস বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয় কুনাল ঘোষ কে দলের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যহতি দেওয়া হলো।

পদ খোয়ালেন কুণাল ঘোষ

এরপর বৃহস্পতিবার আরও কড়া পদক্ষেপ নিয়ে তারকা প্রচারকের তালিকা থেকেই বাদ দিয়ে দেওয়া হলো কুনাল ঘোষ কে। এর আগে ২৬ মার্চ প্রথম দফার নির্বাচনে তারকা প্রচারকের তালিকা প্রকাশ করা থেকে শুরু করে চতুর্থ দফার তালিকা পর্যন্ত কুনাল ঘোষ কে তারকা প্রচারক হিসাবে ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো।

কিন্তু বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে নির্বাচন কমিশনে তারকা প্রচারকের যে তালিকা পাঠানো হয়েছে তাতে বাদ দেওয়া হয়েছে কুনাল ঘোষ কে। দলের এই সিদ্ধান্তের পর পরই সংবাদ মাধ্যমে প্রতিক্রিয়া দিতে গিয়ে কার্যত কেঁদে ফেলেন কুনাল ঘোষ। রাস্তায় দাঁড়িয়ে রুমাল দিয়ে নিজের চোখের জল মুছে কুনাল ঘোষ বলেন, “কোনোদিন পদ লাগে নি। পদ নয় পথে আছি।”

তিনি আরও বলেন “আজ না হয় কাল মমতাদি এবং অভিষেক এগুলো বুঝবেন, অনুধাবন করবেন, এই আত্মবিশ্বাস নিয়েই রাজনীতি চালিয়ে যাব।” পাশাপাশি তিনি এটাও বলেন যে দলের একজন সাধারণ কর্মি হিসাবে তিনি তৃণমূলেই থাকবেন। মুখপাত্র পদ থেকে সরানোর পাশাপাশি তারকা প্রচারকের তালিকা থেকে বাদ দেওয়া হলেও দলের মুখপত্র ‘জাগো বাংলা’ প্রকাশনার ক্ষেত্রে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন কুনাল ঘোষ। বৃহস্পতিবার এর পর কুনাল ঘোষ কে আর সেই ভূমিকাতে পাওয়া যাবে কি না সেটা অবশ্যই দেখার বিষয়।

আরো পড়ুন:মাধ্যমিকের মেধাতালিকায় ১থেকে ১০ এর মধ্যে ৫৭ জন