Date : 2024-06-25

রেমালের গেড়োয় আইপিএল ফাইনাল?

ক্রমশ ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল। রবিবার মধ্যরাতে ল্যান্ডফল ঘটবে তার। আর এদিনই আইপিএল ফাইনাল। কলকাতা নাইট রাইডার্স-সানরাইজার্স হায়দরাবাদ ফাইনাল চেন্নাইয়ে।

নাজিয়া রহমান, সাংবাদিক: রেমালের গেড়োয় আইপিএল ফাইনাল? ক্রমশ ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল। রবিবার মধ্যরাতে ল্যান্ডফল ঘটবে তার। আর এ দিনই আইপিএল ফাইনাল। কলকাতা নাইট রাইডার্স-সানরাইজার্স হায়দরাবাদ ফাইনাল চেন্নাইয়ে। অন্যদিকে শনিবার থেকেই শুরু হয়েছে বৃষ্টি।
বৃষ্টির জেরে বাতিল হয়ে গিয়েছিল নাইটদের অনুশীলন। এবার কি ফাইলানের দিন দোসর হবে বৃষ্টি। কারণ রবিবারই বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের উপকূলে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় রেমাল। আবহাওয়াবিদের মতে রেমাল’এর কিছুটা প্রভাব পড়তে পারে উপকূলীয় শহর চেন্নাইয়ে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী রবিবার গভীর রাতে রেমাল ঘূর্ণিঝড় আছড়ে পড়ার সম্ভাবনা। ল্যান্ডফলের সময় দমকা হওয়ার গতিবেগ থাকবে ঘন্টায় ১৩৫ কিলোমিটার। তারপর ঘূর্ণিঝড়ের গতি থাকবে ঘণ্টায় ১১০-১২০ কিলোমিটার। চেন্নাইতেও শনিবার থেকে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছিল স্থানীয় আবহাওয়া দপ্তর। সেই আশঙ্কা সত্যি করে শনিবার বিকেল থেকে বৃষ্টি শুরু হয় চেন্নাইতে । অতিরিক্ত বৃষ্টির জন্য বাধ্য হয়ে অনুশীলন বাতিল করে কেকেআর।

চেন্নাই -এ বৃষ্টি হলেও সেখানকার স্থানীয় আবহাওয়া দফতরের মতে, রেমালের সরাসরি প্রভাব পড়ার খবর নেই চেন্নাইতে। তবে শনিবার পর্যন্ত জানা গিয়েছিল, ফাইনালের দিন ৪ শতাংশ বৃষ্টি হতে পারে। কিন্তু রবিবারের রিপোর্ট বলছে তাতে মাথায় হাত ক্রিকেট ভক্তদের। কারণ এদিন দিনভর ৫০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে চেন্নাইতে। পাশাপাশি গভীর রাতের দিকে ঝড় হতে পারে।

এখন প্রশ্ন রবিবার ফাইনালে বৃষ্টি হলে কী হবে? বৃষ্টির কারণে আইপিএল ফাইনাল রবিবার না হলে অতিরিক্ত দিন কি রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)? কারণ আইপিএলের প্লে-অফ ম্যাচগুলির জন্য কোনও অতিরিক্ত দিন রাখা ছিল না। তবে ফাইনালের জন্য একটি দিন অতিরিক্ত রাখা হয়েছে। ঝড় বৃষ্টির জন্য রবিবার একান্তই ফাইনাল ম্যাচ আয়োজন সম্ভব না হলে, সোমবার ট্রফির লড়াইয়ে মুখোমুখি হবেন আইপিএল ফাইনালে পৌছানো দুই টিম।

আরও পড়ুন : রেমালের জের, কলকাতায় বন্ধ ফেরি সার্ভিস