Date : 2024-05-26

গাছ বাঁচাতে গাড়ি থেকে নামলেন মন্ত্রী স্বয়ং

মঙ্গলবার রাতের ঝড়ে উল্টে পড়ে গিয়েছিলো দুটো চারা গাছ। রাস্তা দিয়ে যাওয়ার সময় দুর থেকে চোখে পড়ে সেই ছবি। গাছ প্রেমী মন্ত্রী তাঁর গাড়ি থামিয়ে নিজেই নেমে পড়লেন মাঠে। ফের দাঁড় করিয়ে দিলেন গাছ দুটোকে। মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। ঘটনাস্থল ব্রিগেড, সময় বুধবার বেলা বারোটা।

সঞ্জু সুর, নিজস্ব প্রতিনিধিঃ- তিনি প্রাক্তণ মুষ্ঠিযোদ্ধা। তিনি রাজ্যের বর্তমান কৃষি মন্ত্রী। পাশাপাশি তিনি প্রকৃতি প্রেমী। তাই তো বুধবার সকালে বিধানসভায় যাওয়ার পথে ব্রিগেড মাঠের ঠিক উল্টোদিকে দুর থেকে দুটো চারা গাছকে পড়ে থাকতে দেখে মনটা আনচান করে উঠেছিলো। কিন্তু সেই সময় তাড়া ছিলো বিধানসভায় পৌঁছানোর। পরিষদীয় মন্ত্রী হিসাবে বিধানসভায় রবীন্দ্র জয়ন্তী পালনের অনুষ্ঠান সেরে ফেরার পথে গাড়ি ঘুরিয়ে দাঁড়িয়ে পড়লেন ঠিক সেখানে যেখানে বেড়া ভেঙে উল্টে পড়েছিলো গাছ দুটি।

মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, “বিধানসভা থেকে ফেরার পথে আমার গাড়ি কিছুটা এগিয়ে চলে গিয়েছিলো। আমি আবার গাড়ি ঘুরিয়ে নিয়ে আসি। গাছ দুটো যেভাবে বেড়া ভেঙে পড়েছিলো তাতে বুঝতেই পারছিলাম যে বেড়া গুলো সোজা করে পুঁতে দিলে গাছ দুটো বেঁচে যাবে।” তাই আপ্তসহায়ক ও দুইজন ব্যাক্তিগত নিরাপত্তা রক্ষীকে নিয়ে নিজেই হাত লাগান শোভনদেব চট্টোপাধ্যায়। মন্ত্রীর মতে আমি নিজে গাছ ভালোবাসি, চাই সবাই গাছ ভালোবাসুক। আমার নিজের বাড়িতেও প্রচুর গাছ লাগিয়েছি। শুধু গাছ লাগানো বা নিজের বিধানসভা এলাকার বিভিন্ন স্কুলে গিয়ে শিশুদের গাছ লাগানোর বিষয়ে উৎসাহিত করাই নয়, ‘প্রকৃতি আমার প্রথম প্রেম’ নামে একটি বই লেখার কথাও জানালেন রাজ্যের কৃষি মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

আরও পড়ুন : তৃতীয় দফার চার আসন। ১৯ এর ভোটের হার কি পার করতে পারলো ২৪