Date : 2024-06-23

বিজেপি প্রার্থী প্রণত টুডুর বিরুদ্ধে কোনো রকম পুলিশি পদক্ষেপের উপর স্থগিতাদেশ হাইকোর্টের

ষষ্ঠী চট্টোপাধ্যায়,সাংবাদিক: ২১ জুন পর্যন্ত ঝাড়গ্রামের বিজেপি প্রার্থী প্রণত টুডুর বিরুদ্ধে কোনো রকম পুলিশি পদক্ষেপের উপর স্থগিতাদেশ হাইকোর্টের। তার বিরুদ্ধে গড়বেতা থানায় দায়ের হওয়া এফয়াইয়ারে কোনো পদক্ষেপ করা যাবেনা। নির্দেশ বিচারপতি অমৃতা সিনহার। ১৮ জুন ফের শুনানি এই মামলার।

বিল্বদল ভট্টাচার্য ঝাড়গ্রামের বিজেপি প্রার্থী প্রণত টুডুর হয়ে এদিন আদালতে জানান, তিনি ভারতীয় জনতা পার্টির হয়ে নির্বাচনে লড়াই করার জন্য তার চাকরিথেকে ইস্তফা দিতে চেয়েছিলেন। কিন্তু রাজ্য তার ইস্তফা গ্রহণ করেনি।পরে হাইকোর্টে এসে তিনি সেই অনুমতি পান।

নির্বাচনের দিন ২৫ মে মঙ্গলাপোতা নামে একটা জায়গায় প্রায় ২০০ জনের মব তাকে আক্রমণ করে।লাঠি, অস্ত্র নিয়ে আক্রমণ করে। সিআইএস এফের নিরাপত্তা রক্ষীরা আক্রান্ত হয়।তিনি অভিযোগ করেন।গড়বেতা থানায় অভিযোগ করেন। কিন্তু পুলিশ সেটাকে গুরুত্ব দেয়নি।সেখানে ৩০৭ ধারা যুক্ত করা হয়নি।এবং সেটাতে এফয়াইয়ার করেনি পুলিশ।অন্য একটা ঘটনায় সিয়াইএসএফ অভিযোগ জানায় থানায়।সেটাতেও এফয়াইয়ার নেয়নি। কিন্তু পরে সন্ধ্যায় তৃণমূলের তরফে মানিক প্রধান নামে অন্য একজন অভিযোগ দায়ের করেন প্রণত টুডুর নামে। অবিলম্বে সেটাকে এফয়াইয়ার হিসাবে দায়ের করে পুলিশ। অবিলম্বে এই এফয়াইয়ার খারিজ করা হোক।পুলিশ মানিক প্রধানের এফএয়াইয়ারের ভিত্তিতে এখনই পদক্ষেপ করার উপর স্থগিতাদেশ জারি করুক। কারন রেজাল্টের দিন তার কেন্দ্রে উপস্থিত থাকা জরুরি।রাজ্যের আইনজীবী স্বপন ব্যানার্জি – অভিযোগ পালটা অভিযোগ দায়ের হয়েছে।

আরও পড়ুন : গণনা কেন্দ্রের নিরাপত্তায় একশো কোম্পানি বাহিনী। থাকছে রাজ্য পুলিশও