Date : 2019-11-12

উল্টোডাঙা সেতুর একাংশ চালু হলেও এখনও বন্ধ বিমানবন্দরগামী রুট…..

ওয়েব ডেস্ক: শুক্রবার থেকে চালু হল উল্টোডাঙা উড়ালপুল একাংশ। যান চলাচলের তীব্র অসুবিধার কারণে খুলে দেওয়া হল উড়ালপুলের একাংশ। সেতুর নিরাপত্তাজনিত বিশেষ সতর্কতার কারণে দেড় টনের বেশি ওজনের গাড়ি সেতুতে উঠতে দেওয়া হবে না, এমনটাই জানানো হয়েছে বিশেষজ্ঞদের তরফে। শুধুমাত্র ২ ও ৪ চাকার যাত্রীবাহী গাড়িগুলিই সেতু দিয়ে যাতায়াত করতে পারবে। পণ্যবাহীগাড়িগুলির উপর আপাতত সেতু দিয়ে যাতায়াত করায় নিষেধজ্ঞা আরোপ করা হয়েছে।

বৃহস্পতিবার সেতুর স্বাস্থ্য পরীক্ষা করে বিশ্ববাংলা সরণী থেকে কাজী নজরুল ইসলাম সরণীগামী সেতুর অংশটি খুলে দেওয়া হয়েছে। তবে উল্টো দিক থেকে আসার পথ কবে চালু হবে তা এখনও অনিশ্চিত।

আরও পড়ুন:উল্টোডাঙা উড়ালপুলে ফাটল, ভিআইপি রোডে ব্যাপক যানজট

ফলে বিমানবন্দর থেকে কলকাতাগামী অংশ চালু হতে বেশ কিছুদিন সময় লাগতে পারে। তাই দুর্ভোগের আশঙ্কা এখনও পর্যন্ত পুরোপুরি কেটে যায়নি। বিশেষজ্ঞদের মত, খুব তাড়াতাড়ি কাজ হলেও ২ মাসের আগে উল্টোডাঙা উড়ালপুল আগের অবস্থায় ফিরবে না।

শুধুমাত্র পায়ার ক্যাপেই নয়, ফাটল ধরেছে সেতুর বিভিন্ন অংশে, আপাতত, সেই সব অংশে স্টিলপাত বসিয়ে শুরু হবে মেরামতির কাজ।

আরও পড়ুন: মঙ্গলবার থেকে ধর্মঘটে হলুদ ট্যাক্সিও, ভোগান্তিতে শহর

২০১৩ সালে উড়ালপুলের একাংশ ভেঙে পড়েছিল। সেই অংশটি মেরামত করা হয়েছিল। সেখানেই ফের ফাটল ধরা পড়ে।

সেই অংশেই ফের ফাটল ধরা পড়েছে বলে মত বিশেষজ্ঞদের।এই ২ মাস যাতে কলকাতা বিমানবন্দরগামী যান চলাচল স্বাভাবিক রাখা যায় তাই কেষ্টপুর খালের উপর দিয়ে বেইলি ব্রিজ বসানোর কথা ভেবেছে কেএমডিএ। আপাতত সেই পথেই বিশ্ববাংলা সরণী হয়ে গাড়িগুলি বিমানবন্দ্রের উদ্দেশ্যে পৌঁছে যেতে পারবে।

#Newsrplus_Biswas_Abiswas

বিশ্বাস অবিশ্বাস – বুদ্ধি দিয়ে যার ব্যাখ্যা মেলে নাদেখুন আজ (12/07/19) রাত ১০ টায় শুধুমাত্র #Rplusnews এ#Newsrplus, #Biswas_Abiswas,

Posted by RPLUS News on Thursday, July 11, 2019