Date : 2021-04-20

গার্ডহীন লেভেল ক্রসিং-এ নবদম্পতির গাড়িতে ট্রেনের ধাক্কা, মৃত ১১….

ওয়েব ডেস্ক: নতুন জীবন শুরু করার আগেই সব শেষ হয়ে গেল। বিয়ে করে বাড়ি ফেরার পথে মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু হল নব দম্পতি সহ ১১ জনের। ঘটনাটি ঘটেছে বাংলাদেশের উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী গ্রামে। গার্ডহীন লেভেল ক্রশিং পার হওয়ার সময় উল্টোদিক থেকে ছুটে আসা ট্রেন ধাক্কা মারে যাত্রী বোঝাই গাড়িটিকে। সূত্রের খবর, বাংলাদেশের কালিয়াকান্দি গ্রামের রাজন আহমেদ-এর সঙ্গে সুমাইয়া খাতুনের বিয়ে হয়।

গুচ্ছগ্রাম থেকে বিয়ে করে বাড়ি ফিরছিলেন তারা। সন্ধ্যা ৭টা নাগাদ পঞ্চক্রোশীর কাছে একটি লেভেল ক্রসিং-এ পৌঁছায় তারা। লাইন পার হওয়ার সময়ই রাজশাহী ও ঢাকাগামী আন্তনগর পদ্মা এক্সপ্রেস ছুটে আসছিল দূর থেকে। ট্রেনের গতিও ছিল প্রচন্ড বেশি।

আরও পড়ুন: আর কয়েকঘন্টা পর বন্ধ হয়ে যাবে ২০ লক্ষ সিম

ফলে ট্রেন ধাক্কায় ছিটকে যায় যাত্রীবাহী গাড়ি। নিহতদের মধ্যে ১জন নয় বছরের শিশু। আশঙ্কাজনক অবস্থায় আহতদের ভর্তি করা হয় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সেখানেই ১১ জন যাত্রীকে মৃত বলে ঘোষণা করা হয়। ঘটনার জন্য রেলওয়ে কর্তৃপক্ষ ও প্রশাসনের দিকে আঙুল তুলছেন স্থানীয় বাসিন্দারা। তাদের দাবি অবিলম্বে রেলওয়েক্রসিং-এ গার্ড বসানো হোক। রেলের তরফেও পাল্টা যুক্তি দিয়ে বলা হয়েছে যেখানে দুর্ঘটনা ঘটেছে সেটা কোন বৈধ লেভেল ক্রসিং নয়।

আরও পড়ুন: ডেনমার্কে রক্তাক্ত সমুদ্র

পথচারীরা সেখান দিয়ে যাতায়াত করলে তাদের নিরাপত্তার অসুবিধার জন্য রেল কর্তৃপক্ষ দায়ী থাবে না। ইতিমধ্যে নিরপেক্ষ ভাবে তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং সাতদিনের মধ্যে দুর্ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট পেশ করবে সেই কমিটি। বাংলাদেশ রেল সূত্রে এমনটাই জানানো হয়েছে।