Date : 2021-10-29

অ্যাপ ক্যাবের ভাড়ায় চক্ষু চড়কগাছ? তাতে কি, বাড়ি ফেরাল জোম্যাটো….

ওয়েব ডেস্ক: শুক্রবার দুপুর থেকে দিনভর বৃষ্টিতে নাজেহাল শহর কলকাতা। জল জমার কারণে সন্ধ্যের পর থেকে দেখা নেই বাস অটোর। মোবাইল অ্যাপের টুকটাক ক্লিক করে ওলা বা উবেরই তখন মানুষের শেষ ভারসা। নাহ, সে আর হয় কোথায় বৃষ্টি পড়লেই দ্বিগুণ ভাড়া হাকিয়ে বেপাত্তা হয়ে যাওয়া অ্যাপ ক্যাবের ধর্মে পরিনত হয়েছে। সাধারণ দিনেও রাতের বেলা এমনই অবস্থা করে অ্যাপ ক্যাব।

শুধু কলকাতায় নয়, কলকাতার বাইরে দেশের অন্যান্য মেট্রো সিটিগুলোর হালও এমনই। হায়দরাবাদের ইনরবিট মলের সামনে রাত ১২ নাগাদ দাঁড়িয়ে ছিলেন ওবেশ কমিরিসেট্টি। খোঁজ করছিলেন উবেরের।

কিন্তু তাঁর বাড়ি কাছে হওয়া সত্ত্বেও উবেরের ভাড়া দেখাতে থাকে প্রায় ৩০০ টাকার কাছাকাছি। অবস্থা দেখে গভীর চিন্তায় পড়ে যান ওই ব্যক্তি। হেঁটে বাড়ি পৌঁছনো সম্ভব নয়। কিন্তু এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে অবাক বুদ্ধি প্রয়োগ করলেন তিনি। পাশেই ছিল একটি রেস্তোরাঁ।

It was around 11.50 pm, I am at Inorbit Mall road and looking for an auto but couldn’t find anything to reach my room….

Posted by Obesh Komirisetty on Tuesday, August 6, 2019

আরও পড়ুন : জোম্যাটোতে খাবার অর্ডার দিয়ে প্রতারণা, ব্যঙ্ক ফাঁকা, সর্বস্বান্ত মহিলা

আরও পড়ুন : বিফ ও পর্ক ডেলিভারি না করার দাবীতে সোমবার থেকে ধর্মঘট হিন্দু ডেলিভারি বয়দের

সেখান থেকে জোম্যাটোতে খাবার অর্ডার করেন ওই ব্যক্তি। জোম্যাটোর তরফ থেকে ওই ডেলিভারি বয় পৌঁছতেই এক আজব অনুরোধ করে বসেন ওই ব্যক্তি। তিনি বলেন, “খাবার তো বাড়িতে পৌঁছে দেবেই পারলে আমাকেও একটু বাড়ি পর্যন্ত এগিয়ে দাও”। ব্যক্তির অনুরোধ শুনে অবাক হয়ে যান ওই ডোলিভারি বয়। উপায় না পেয়ে ওবেশ নামে ওই ব্যক্তিকে তিনি বাইকের পিছনে বসিয়ে নেন। তারপর হুড়হুড় করে বাইক চালিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা হয় ওই ডেলিভারি বয়।

ব্যক্তিকে বাড়ি পৌঁছে দিয়ে এই দীর্ঘ যাত্রা পথের জন্য দাবি করেননি একটি কানাকড়িও ফেরার আগে একবার শুধু বলেন, ‘‌স্যার, ভালো রেটিং দেবেন প্লিজ।’ এই পুরো ঘটনা তিনি ফেসবুকে শেয়ারও করেন। আর এমন অসাধারণ বুদ্ধি দেখে নেটিজেনরা হতবাক। সঙ্গে অনেকেই ওই ডেলিভারি বয়কেও ধন্যবাদ জানিয়েছেন।