Date : 2021-10-19

বিধানসভায় অশ্লীল ছবি দেখে খবরের শিরোনামে উঠে আসা লক্ষণ সাবাদি উপমুখ্যমন্ত্রী হলেন….

ওয়েব ডেস্ক: কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসাবে ইয়েদুরাপ্পা সপথ গ্রহণ করার পর জানিয়েছে, রাজ্যে তিন উপমুখ্যমন্ত্রী সপথ নেবেন। তিনজন উপমুখ্যমন্ত্রী হিসাবে নাম প্রস্তাব করা হয়েছে গোবিন্দ কারজোল, অশ্বথ নারায়ন ও লক্ষণ সাবাদি । তবে লক্ষণ সাবাদিকে মন্ত্রীসভায় স্থান দেওয়া নিয়ে বিজেপির দলের অভ্যন্তরেই উঠছে প্রশ্ন। লক্ষণ সাবাদি ভোটে হেরে গেছেন তাই তাঁকে কর্ণাটকের উপমুখ্যমন্ত্রীর পদে রাখতে ঘোর আপত্তি জানিয়েছেন খোদ ইয়েদুরাপ্পা ঘনিষ্ঠ এম পি রেণুকাচরণ।

তাঁর বক্তব্য, হেরে যাওয়ার পরে কাউকে মন্ত্রী সভায় রাখা নিয়ে প্রশ্ন উঠবে তাই লক্ষণ সাবাদিকে উপমুখ্যমন্ত্রী পদ না দেওয়াই ভালে। উল্লেখ্য, গতবছর রাজ্য বিধানসভা নির্বাচনে কংগ্রেসের মহেশ কুমাট্টালির কাথে পরাজিত হন লক্ষণ। তাই এমন আপত্তি তুলেছেন রেণুকাচরণ। তবে রাজনৈতিক মহলের অন্দরে ঘুরছে অন্য কথা। ২০১২ সালে কর্ণাটক বিধানসভায় অধিবেশন চলাকালীন লক্ষণ সাবাদির বিরুদ্ধে পর্ন দেখার অভিযোগ ওঠে।

আরও পড়ুন : তামিলনাড়ুর মন্দির সংলগ্ন পুকুরে রহস্যজনক বস্তু বিষ্ফোরণ, মৃত ১

অশ্লীল সেই ঘটনা সংবাদ মাধ্যমের কারণে প্রকাশ্যেও আসে। এই নিয়ে প্রবল অস্বস্তিতে পড়তে হয় বিজেপিকে। গোটা ঘটনার সাফাই দিতে গিয়ে সাবাদি সে সময় বলেন, রেভ পার্টি সম্পর্কে জানার জন্যই ওই ভিডিয়ো ক্লিপ দেখছিলেন তিনি। কারণ সেসময় মাঙ্গালুরুর একটি রেভ পার্টি নিয়ে তোলপাড় হচ্ছিল বিধানসভা। একই সঙ্গে সেদিন পর্ন দেখছিলেন সিসি পাতিল ও কৃষ্ণ পালেমার।

আরও পড়ুন : ট্রেনে প্লাস্টিকের ব্যবহার ব্যান করল রেল কর্তৃপক্ষ

ঘটনার জেরে রাজ্যে তেলপাড় শুরু হয়, এবং বাধ্য হয়ে তাদের বিধানসভা থেকে পদত্যাগ করতে হয় এই তিন বিধায়ককে। এরপর উপমুখ্যমন্ত্রী হিসাবে খুশি সাবাদি, দলকে চাঙ্গা করার চেষ্টা করবেন তিনি এমনটাই জানিয়েছেন সংবাদমাধ্যমকে।