Date : 2019-08-18

রবীন্দ্র সরোবরে মরণ ঝাঁপ, ব্যাহত মেট্রো পরিষেবা….

ওয়েব ডেস্ক: চলছে এনাউন্সমেন্ট, গাড়ি প্লাটফর্মে পৌঁছনোর আগেই চলছে পুলিশি নজরদারি, নিরাপত্তা বর্জ্র আটুনি পারিয়েও মরণ ঝাঁপ মেট্রো স্টেশনে। এবারে ঘটনাস্থল রবীন্দ্র সরোবর।

শনিবার দুপুর ১২ টা নাগাদ দমদমগামী লাইনে ঝাঁপ দেন বছর ৪৯-এর এক ব্যক্তি। ঝাঁপ দেওয়ার সঙ্গে সঙ্গেই থার্ড লাইনে বন্ধ করে দেওয়া হয় বিদ্যুৎ পরিষেবা।

প্রায় ঘন্টা খানেকের চেষ্টায় উদ্ধার করা হয় ওই ব্যক্তিকে। ঘটনাস্থল থেকে তাঁকে এম.আর বাঙুর হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

আরও পড়ুন: ফের যাত্রীর হাত আটকালো মেট্রোর দরজায়, আতঙ্ক নেতাজী ভবনে

তবে মৃত ব্যক্তির কোন পরিচয় জানা যায়নি। আত্মহত্যার ঘটনার জেরে প্রায় ১ ঘন্টা বন্ধ ছিল মেট্রো পরিষেবা। মহানায়ক উত্তম কুমার স্টেশন থেকে কবি সুভাষ পর্যন্ত চলছিল মেট্রো।

আরও পড়ুন : গড়িয়াহাটে বাসের রেষারেষির জেরে দু কান ছিঁড়ে পড়ল যাত্রীর

অন্যদিকে নোয়াপাড়া থেকে ময়দান পর্যন্ত মেট্রো চলাচল স্বাভাবিক রাখা হয়েছিল। দিনের ব্যস্ত সময়ে মেট্রো পরিষেবা বন্ধ থাকায় চরম দূর্ভোগে পড়েন যাত্রীরা। উল্লেখ্য, এদিন যাত্রী নিরাপত্তার দিকে নজর রেখে পার্ক স্ট্রিটে বসানো হবে নতুন দরজা বসানো হবে বলে জানানো হয় মেট্রো কর্তৃপক্ষের তরফে।

বাড়ানো হবে আরও নিরাপত্তা। তারপরেও সমস্যার মুখে পড়ছে পরিষেবা। মেট্রোয় শেষে দুপুর ১টার পর স্বাভাবিক হয় পরিষেবা। নিরাপত্তা বৃদ্ধি সত্ত্বেও মেট্রোয় দুর্ঘটনা ও আত্মহত্যার ঘটনা কিছুতেই এড়ানো সম্ভব না হওয়ায় কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন।