Date : 2019-09-19

মুষলধারে বৃষ্টিতে বিপর্যস্ত শহর, বাজ পড়ে ভিক্টোরিয়ায় মৃত ১, আহত ১৭…

কলকাতা: বাংলাদেশের কাছে তৈরি ঘূর্ণাবর্তের জেরে শুক্রবার সকাল থেকে আবহাওয়ার পরিস্থিতি স্বাভাবিক থাকলেও দুপুর গড়াতেই আকাশ ভেঙে পড়ে শহরে। বৃষ্টির সঙ্গে শুরু হয় প্রবল বর্জ্রপাত। এদিন দুপুরে ভিক্টোরিয়ার কাছে বাজ পড়ে মৃত্যু হয় ১ ব্যক্তির। বিদ্যুৎপৃষ্ট হয়েছেন আরও ১৭ জন। আহতদের এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

মৃতের বয়স ৩৫, নাম সুবীর পাল। মৃত যুবক দমদমের বাসিন্দা। প্রবল বৃষ্টিতে কার্যত অবরুদ্ধ হয়ে যান চলাচল। শহরের ৪টি গুরুত্বপূর্ণ সেতু বন্ধ হওয়ায় এদিন এমনই যান চলাচলের সমস্যা ছিল। আবহাওয়া দফতরের পূর্বাভাস আগামী ৪৮ ঘন্টায় একই ভাবে বৃষ্টিপাত চলবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। এমনকি কাল থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমান ক্রমশ বাড়বে বলেই জানিয়েছে হাওয়া অফিস। এছাড়াও দুই ২৪ পরগনা, মুর্শিদাবাদ, দুই মেদিনীপুরে প্রবল বৃষ্টিপাতের সম্ভবনা আছে।

আরও পড়ুন : গাড়ি দুর্ঘটনার জেরে গ্রেফতার গঙ্গোপাধ্যায়ের ছেলে আকাশ

আরও পড়ুন : বন্ধ শহরের ৪ সেতু, আকাশ ভেঙে বৃষ্টি, যানজটে নাকাল শহরবাসী

এদিকে ঘণ্টাখানেক বৃষ্টিতেই কার্যত জলের নীচে চলে গিয়েছে কলকাতার তথ্যপ্রযুক্তি তালুক সেক্টর ফাইভ। এদিকে কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, প্রবল বৃষ্টির জেরে ব্যাহত হয়েছে বিমান পরিষেবা। এদিন বৃষ্টির জেরে বিমান পরিষেবায় সাময়িক ভাবে প্রভাবিত হয়। দমদম বিমানে এদিন শিলিগুড়ি থেকে কলকাতাগামী বিমানের অবতরনে সমস্যা দেখা দেয়। বিমান ওঠার সময়ও সমস্যার সৃষ্টি হয়। বেশ কয়েকটি বিমান এদিন মাঝ আকাশে চক্কর কাটতে থাকে। মুষলধারে বৃষ্টির জেরে এই পরিনতি বলে জানানো হয়েছে বিমানবন্দরসূত্রে।