Date : 2021-05-06

#Big_Breaking: মিলল চাঞ্চল্যকর প্রমাণ, অমরনাথে বড়সড় পাক-জঙ্গি হামলার ছক…

ওয়েব ডেস্ক: হাতে আর মাত্র কটাদিন বাকি, তারপরেই শেষ হতে চলেছে এই বছরের অমরনাথ যাত্রা। আর সেই শেষ মুহুর্তে আশঙ্কার খবর দিল ভারতীয় সেনা। অমরনাথ যাত্রায় ফের বড়সড় জঙ্গি হামলার সম্ভাবনা রয়েছে। শুক্রবার ভারতীয় সেনাবাহিনীর তরফে জানানো হয় অমরনাথে হামলার জন্য বড়সড় ছক কষে রেখেছে জঙ্গিরা, তার চূড়ান্ত প্রমাণও পাওয়া গেছে।

সাংবাদিক বৈঠক করে চিনার কর্পস কম্যান্ডার লেফ্টটেন্যান্ট জেনারেল কেজিএস ধিলন জানান, উপত্যাকায় অশান্তি সৃষ্টি করতে নয়া সলতে পাকাচ্ছে পাকিস্তান। কিন্তু এই হামলাকে কোন ভাবেই বরদাস্ত করবে না ভারতীয় সেনাবাহিনী।

আরও পড়ুন : কার্গিলের যুদ্ধ, বলিদানের ২০ বছর

এদিন সেনাবাহিনীর তরফে জানানো হয় অমরনাথ যাত্রাপথে আইডি ও টেলিস্কোপ যুক্ত এম-২৪ আমেরিকান স্নাইপার রাইফেল মিলেছে। তবে ঠিক কোন স্থানে এই বিস্ফোরক গুলি পাওয়া গেছে তা নিরপত্তার স্বার্থে গোপন রেখেছে ভারতীয় সেনা।

ভারতীয় সেনাবাহিনীর তরফে সাংবাদিক বৈঠক করে হামলার আশঙ্কার কথা জানানোর সঙ্গে সঙ্গে জম্মু-কাশ্মীর সরকারের পক্ষ থেকে অমরনাথ যাত্রীদের ফিরিয়ে আনার তোড়জোড় শুরু হয়ে গেছে।

আরও পড়ুন : কাশ্মীরে সেনাবাহিনীতে যোগ দিলেন ধোনি

ভারতীয় সেনাবাহিনীর বক্তব্য, উপত্যকায় এই মুহুর্তে সক্রিয় জঙ্গির উপদ্রব কমলেও নতুন করে হামলার জন্য প্রস্তুতি নিচ্ছে ইসলামাবাদে লুকিয়ে থাকা জঙ্গি সংগঠন।

উল্লেখ্য, সন্ত্রাসবাদ ইস্যুতে কড়া পদক্ষেপ করতে এ দিন সংসদে সন্ত্রাস বিরোধী ইউএপিএ সংশোধনী বিল পাস করায় কেন্দ্র। এই আইন অনুযায়ী এবার সন্ত্রাসবাদে প্ররোচনা দেওয়ার অভিযোগে যে কোন ব্যক্তিকে গ্রেফতার করা যাবে। তবে এই আইনের বিরোধীতাও করা হয় সংসদে।