Date : 2019-12-13

“টাকা চুরি করেছেন আপনি” বিক্ষোভের মুখে রাষ্ট্রসংঘের পাক প্রতিনিধি….

ওয়েব ডেস্ক: কাশ্মীর প্রসঙ্গে ৩৭০ ধারা বিরোধীতে করে পাকিস্তান আন্তর্জাতিক ক্ষেত্রে সুবিধাজনক স্থান লাভ করতে পারেনি। রাষ্ট্রসংঘের হস্তক্ষেপ দাবি করেও সহায়তা মেলেনি। পাকিস্তানে অভ্যন্তরীণ ক্ষেত্রেও কাশ্মীর প্রসঙ্গে বিরোধীতা সৃষ্টি হয়েছে। এবার সেই জেরেই মার্কিন মুলুকে বিক্ষোভের মুখে পড়লেন রাষ্ট্রসংঘের পাকিস্তানের প্রতিনিধি মালিহা লোধি।

নিউইয়ার্কের একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনি। সেখানেই এক পাক কূটনীতিক বিক্ষোভ দেখান মালিহার উদ্দেশ্যে। সম্পূর্ণ ঘটনার ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। সাংবাদিক বৈঠক শেষ করে উঠতে যাচ্ছিলেন রাষ্ট্রসংঘের পাক প্রতিনিধি মালিহা। এমন সময় তাকে থামায় পাক কূটনীতিক।

R Plus Live TV

আরও পড়ুন : ভারতে খুব শীঘ্রই আসছে রাফালের ৪ টি বিমান

পাকিস্তানি অফিসাররা তাকে প্রতিহত করার চেষ্টা করলেও তিনি রীতিমতো চড়াও হন মালিহার উপর। চিৎকার করে তিনি বলতে থাকেন, “এই ১৫-২০ বছর এখানে কী করছেন আপনি? এতদিন আমাদের টাকা চুরি করেছেন আপনি। আপনি উঠে যাবেন না। আমরা প্রশ্নের উত্তর দিয়ে যান।” আচমকা এমন আক্রমণে হতবম্ব হয়ে যান মালিহা। তিনিও পাল্টা জবাবে বলেন, “এভাবে প্রশ্ন করতে পারেন না আপনি।”

আরও পড়ুন : আকাশ ছুঁয়েছে খুচরো বাজার, ঈদের আগে ভারতের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বেকায়দায় পাকিস্তান

এরপরেই মালিহাকে গার্ড দিয়ে দিয়ে নিয়ে যান পাক নিরাপত্তা রক্ষীরা। ওই ব্যক্তি তখন থামেননি, তিনি চিৎকার করে বলেন, “রাষ্ট্রসংঘের পাক প্রতিনিধি হিসাবে আপনি প্রশ্নের উত্তর দিতে বাধ্য। ২০ বছর ধরে আপনি টাকা চুরি করেছেন। পাক নাগরিকরাও এরপর আপনাকে এভাবেই প্রশ্ন করবে।” মালিহা কোন উত্তর না দিয়ে ওখান থেকে চলে যান। এই ঘটনা থেকে আরও স্পষ্ট হয়েছে কাশ্মীরের পরিস্থিতি নিয়ে পাকিস্তান এই মুহুর্তে ঘরে বাইরে সমস্যার সম্মুখীন হচ্ছে।