Date : 2019-08-18

ভিড় সামলাতে চতুর্থী থেকেই বাড়তি পরিষেবা দেবে মেট্রো….

কলকাতা: পুজোর আগেই ভিড় সামলাতে নাজেহাল মেট্রো কর্তৃপক্ষ। নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করেও এড়ানো যাচ্ছে না দুর্ঘটনা। পুজোর সময় তাই যাত্রীদের বাড়তি সুবিধা দেওয়ার কথা আগে থেকেই ঘোষণা করল মেট্রো কর্তৃপক্ষ। পুজোর দিনগুলিতে পরিষেবা সুষ্ঠ রাখতে এবং ভিড় সামলাতে দুই ভাগে মেট্রো চালানোর কথা জানানো হয়েছে। পুজোর শুরুতে চতুর্থী, পঞ্চমী ও ষষ্ঠীর দিন সকাল ৮ টা থেকে রাত ১১ টা পর্যন্ত শহরে মিলবে মেট্রো পরিষেবা।

এছাড়াও সপ্তমী, অষ্টমী, নবমী ও দশমীর দিন দুপুর ১ টা থেকে ভোর ৪ টে পর্যন্ত চলবে মেট্রো পরিষেবা। পুজো শুরুর প্রায় ১ মাস আগে থেকেই শুরু হয়ে যায় কেনাকাটার ভিড়। শহরের লাইফ লাইন মেট্রো পরিষেবার উপর পড়তে থাকে চাপ।

আরও পড়ুন : রবীন্দ্র সরোবরে মরণ ঝাঁপ, ব্যাহত মেট্রো পরিষেবা

পুজোর ভিড় সামাল দিতে প্রতি তাই পুজোর ভিড় সামাল দিতে অতিরিক্ত সময় ট্রেন চালানোর কথা ঘোষণা করে মেট্রো কর্তৃপক্ষ।

ক্লিক করুন: R Plus News Live TV

R Plus News Live TV

এমনকি চালানো হয় অতিরিক্ত রেকও। যদিও বেশ কিছুদিন আগে একটি মেধা রেক বসে গিয়েছে দুর্ঘটনার কারণে। পার্ক স্ট্রীট মেট্রো স্টেশনে মেধা রেকের দরজায় হাত আটকে মৃত্যু হয়েছে সজল কাঞ্জিলালের। তারপরেই রেক বসিয়ে দেওয়ায় সমস্যায় পড়েছে মেট্রো কর্তৃপক্ষ।

আরও পড়ুন : ভারতে প্রথমবার কলকাতায় তৈরি হচ্ছে আন্ডারওয়াটার মেট্রো

তাই যাত্রী সুরক্ষা উৎসবের মরসুমে যাতে বিঘ্নিত না হয়, তাই নিয়ে আগে থেকেই সতর্ক হয়েছে মেট্রো কর্তৃপক্ষ। নিরাপত্তা নিয়েও চলছে দফায় দফায় বৈঠক। পুজোর সময় দুর্ঘটনার কোনরকম পুনঃরাবৃত্তি যাতে না হয় তাই নিয়ে সতর্ক হতে শুরু করেছে মেট্রো রেল কর্তৃপক্ষ।