Date : 2019-09-19

ফের দরজা নিয়ে তরজা, দমদম থেকে স্লাইডিং ডোর খুলেই গন্তব্যে ছুটল মেট্রো….

কলকাতা: মেট্রোর দরজা যেন আতঙ্কে পরিনত হচ্ছে দিন দিন। কখনও পার্ক স্ট্রীট স্টেশনে যাত্রীর হাত নিয়ে ছুটছে তো কখনও যাত্রীর গায়ের উপর বন্ধ হয়ে যাচ্ছে দরজা। নিরপত্তার বেষ্টনির মধ্যেও বিপদ কমেনি সামান্য, তা ফের প্রমান হয়ে গেল। বুধবার অফিস টাইমে দরজা খোলা অবস্থায় ছুটল মেট্রো। এক দুটো স্টপেজ নয়, সোজা দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত দিব্যি চলল মেট্রো। এই ঘটনার পর যাত্রী নিরাপত্তা নিয়ে ফের প্রশ্নের মুখে পড়ল মেট্রো রেল কর্তৃপক্ষ।

আরও পড়ুন : ঘরে বসেই অ্যাপের মাধ্যমে মেট্রোর কার্ড রিচার্জ করা যাবে এবার

প্রত্যেকটি কামরাই অফিস টাইমে ভিড়ে ঠাসা থাকে। বুধবার সকাল ১০.২৪ মিনিট নাগাদ দমদমে দাঁড়িয়ে থাকা কবি সুভাষগামী একটি মেট্রো দরজা খোলা অবস্থায় ছুটতে শুরু করল। প্রায় ১৫ মিনিট স্টেশনে দাঁড়িয়ে থাকার পর দমদম থেকে ছাড়ে মেট্রোটি। প্রথমে যাত্রীরা বুঝতে না পারলেও শেষের তিন নম্বর কামরাটির একটি দরজা খোলা থাকার কারনেই দীর্ঘক্ষণ চালক ট্রেনটি দাঁড় করিয়ে রাখেন। এরপর দুজন আরপিএফ কর্মী ওই কামরায় ওঠেন যাত্রী নিরাপত্তার কারণে।

আরও পড়ুন : ভিড় সামলাতে চতুর্থী থেকেই বাড়তি পরিষেবা দেবে মেট্রো

ব্যস্ত সময়ে ওই অবস্থাতেই ছুটতে শুরু করে মেট্রোটি। তবে নিরাপত্তা কর্মী থাকায় আর কোন স্টেশনেই ওই কামরায় যাত্রী উঠতে দেওয়া হয়নি। দরজা বিকল অবস্থাতেই কবি সুভাষ পর্যন্ত যায় রেকটি। যান্ত্রীর ত্রুটির কারণেই এই ঘটনা ঘটেছে, তবে এই বিষয়ে মেট্রো কর্তৃপক্ষের তরফ থেকে কোন প্রতিক্রিয়া মেলেনি।